কারা থাকছেন ‘নো ল্যান্ডস ম্যান’এ

আগের সংবাদ

অতিরিক্ত দামে লবণ বিক্রি, ৮ ব্যবসায়ীর অর্থদণ্ড

পরের সংবাদ

দাম বাড়লেও কৃষক মূল্য পাচ্ছে না: দুদু

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৯, ২০১৯ , ৪:৩৬ অপরাহ্ণ

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই নৈরাজ্য বেড়ে যায়, দুর্ভিক্ষ হয়, খুন হয়, ধর্ষণ হয়। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়লেও কৃষক ন্যায্যমূল্য পাচ্ছে না।

মঙ্গলবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, পেঁয়াজসহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বেড়ে গেছে। এই জিনিসগুলোর যে দাম বেড়েছে এই দামটা কিন্তু কৃষকরা পাচ্ছে না। এ সমস্ত টাকা একটি গোষ্ঠী ,একটি সিন্ডিকেট যাদের সরকারের সঙ্গে সরাসরি যোগাযোগ তারা নিয়ে যাচ্ছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।এদেশের জনগণের ১৬ টাকা সের চাল যে নেত্রী খাওয়াইছেন সেই নেত্রীকে জেলে আটক করে রেখেছে সরকার।

এ সময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার আহ্বান জানান তিনি। কৃষক দলের কেন্দ্রীয় নেতা এস কে সাদীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ‌সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য তক‌দির হো‌সেন মো. জ‌সিম, এ এন এম রহমাতুল্লাহ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মো. মাইনুল ইসলাম, শাহজাহান মিয়া সম্রাট, আলম হো‌সেন, লায়ন মিয়া, মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম, যুবদল নেতা গিয়াস উদ্দিন আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।