লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশি নিহত, আহত ১৫

আগের সংবাদ

চাপ বাড়াতে ‘জিম্মি’ কৌশল

পরের সংবাদ

গুঞ্জনই সত্যি হচ্ছে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৯, ২০১৯ , ২:২৫ পূর্বাহ্ণ

গুঞ্জন ডালপালা মেলছিল প্রায় প্রতিদিনই। দোষটা সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর চাপানোরও কোনো সুযোগ ছিল না। ঘনিষ্ট কিছু ছবি ভাইরাল হওয়ার পর প্রতিবাদী হতে পারেননি কেউই। বরং ‘নীরবতাই সম্মতির লক্ষ্মণ’ দেখে নেটিজেনরাই বেশ খানিকটা জল ঘোলা করে ফেলেছেন। যদিও জল যতটা গাড়িয়েছিল ঠিক ঠিক ততটা জানাই যাচ্ছিল না।

প্রেম তো হতেই পারে। নিঃসঙ্গ হলে প্রেম চলে আসেই জীবনে। কে ঠেকাবে সেটা, কেনই বা ঠেকাবে। আলোচনাটা লম্বা কিংবা তেতো করার কোনো সুযোগও কিন্তু নেই। তবে কথা থেকেই যায়, প্রেমটা না হয় হলো কিন্তু বিয়েটা? বিয়েতেই তো ঘোলা জলগুলো ফটফটে হয়ে যায়। সাধুবাদের দরজাও খুলে যায়।

হ্যাঁ, সমস্যাটা ছিল সেখানেই। সম্পর্কের পরিণতি নিয়ে ওপারের নির্মাতা সৃজিত মুখার্জী কোনো কথাই বলছিলেন না। আর মিথিলা? নেটিজেনদের সমালোচনার ধাক্কা সামলেই যাচ্ছিলেন। দুঃখ প্রকাশও করছিলেন। তবে বিয়ের তারিখ নিয়ে দুজনেরই নীরবতা প্রশ্নকে উসকে দিচ্ছিল। তবুও তারা অস্বীকার করেই আসছিলেন।

চলতি সপ্তাহেও গুঞ্জন ছড়িয়েছিল, মিথিলার পরিবারের কাছে বিয়ের প্রস্তাব নিয়ে আসছেন সৃজিত। গুঞ্জনটার কারণ ছিল ঢাকা আর্মি স্টেডিয়ামের ফোকফেস্ট। সেখানে পরে দুজনকে একসঙ্গে দেখা গেছে। তবে গুঞ্জনের কোনো সুরাহা হচ্ছিলই না।

অবশেষে ঝুঁকিটা নিয়েই নিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া। সোমবার এমন খবরই দিয়েছে তারা। খবরে তারা ওপারের একজন পরিচালকের উদ্ধৃতি ব্যবহার করেছেন। সেই পরিচালকের ভাষ্যমতে, আসছে বছরের ফেব্রুয়ারিতে বিয়ের পিঁড়িতে বসবেন সৃজিত-মিথিলা। বিয়ের সম্ভাব্য তারিখ ২২ ফেব্রুয়ারিও উল্লেখ করা হয়েছে।

তবে পরিচালকটি এটাও বলেছেন, ‘আমি বিবাহের বিষয়ে কোনো মন্তব্য করতে পারি না। অবশেষে বিয়ে করছেন সৃজিত-মিথিলা। গত মাসে এই টাইমস অব ইন্ডিয়াই প্রথমবারের মতো লিখেছিল, সৃজিত-মিথিলার প্রেমের সম্পর্কটা দারুণ চলছে। ঈদের ছুটিতে বাংলাদেশ থেকে সৃজিতের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মিথিলা। এখন ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে, খাঁটি সত্যটি জানার জন্য।