×

জাতীয়

শিশুকে নির্যাতনের ভিডিও ভাইরাল, গৃহকর্মী কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯, ০৬:০৪ পিএম

শিশুকে নির্যাতনের ভিডিও ভাইরাল, গৃহকর্মী কারাগারে

ছবি: সংগৃহীত

গৃহকর্মীর হাতে দু বছরের ছেলে শিশু নির্যাতনের ভিডিও ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হবার পর এ নিয়ে সর্বত্র আলোচনার ঝড় বইছে। এদিকে অনেক কর্মজীবি দম্পতিই এখন গৃহকর্মীর কাছে শিশু সন্তান রেখে যাওয়া নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন। তবে এ ঘটনায় ভুক্তভোগী শিশুটির বাবার করা মামলায় গ্রেপ্তার গৃহকর্মী এখন আদালতের নির্দেশে কারাগারে আছেন বলে জানিয়েছে তদন্তকারী কর্মকর্তা।

এর আগে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) প্রতিদিনের মতোই মো. আল আমিন সরকার ও লুৎফুন্নাহার দম্পতি একমাত্র সন্তান আবদুল্লাহ আবতাই আয়াতকে শাহজাহানপুরের বাসায় রেখে যার-যার কর্মস্থলে যান। সচরাচর না করলেও ওইদিনই আগে থেকে বাসায় লাগানো আইপি (ইন্টারনেট প্রটোকল) ক্যামেরা অন করে নির্বাক হওয়ার মতো দৃশ্য দেখতে পান তিনি।

মোবাইলে সংযোগ করা ক্যামেরার দৃশ্যে দেখা যায়, ছেলের দেখভালের জন্য রাখা গৃহকর্মী শাহিদা (৪৫) বাথরুম থেকে ঘরের ভেতর ছুড়ে ফেলে দিয়ে একের পর এক লাথি মারছেন। অতঃপর কান্নারত শিশুকে সেভাবে ফেলে রেখেই অন্য কাজ করে যাচ্ছিলেন ওই গৃহকর্মী। অফিসে বসে সন্তানের ওপর এই ভয়াবহ নির্যাতনের দৃশ্য দেখে দ্রুত বাসায় পৌঁছেন বাবা আল আমিন। গৃহকর্মীর হাত থেকে উদ্ধার করেন নিজের সন্তানকে।

পরে এ ঘটনায় শাহজাহানপুর থানায় শুক্রবার শিশু নির্যাতন দমন আইন-২০১৩ (সংশোধিত ২০১৮)’-এ একটি মামলা করেন শিশুটির বাবা। পরে এই মামলায় শাহিদাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আবুল আনছার ভোরের কাগজকে জানান, এ ঘটনায় ভিডিও ফুটেজসহ অন্যান্য প্রমানাদি সংগ্রহ করা হয়েছে। গত শনিবার তাকে আদালতে হাজির করা হলে আদালত অভিযোগ আমলে নিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এখন কারাগারেই রয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App