×

জাতীয়

দুর্নীতির মামলায় ইনকিলাব সম্পাদকের আগাম জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯, ০৪:৪০ পিএম

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিন শেষে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।

সোমবার (১৮ নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। জামিন আবেদনের শুনানিতে এ এম এম বাহাউদ্দীন উপস্থিত ছিলেন।

আদালতে বাহাউদ্দীনের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ। দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

গত ৪ নভেম্বর এক কোটি ৭০ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বাহাউদ্দীনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার এজাহারে বলা হয়, বাহাউদ্দীন এক কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। তিনি দুদকে জমা দেয়া সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেওয়ার মাধ্যমে ৮৯ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

বাহাউদ্দীনের বিরুদ্ধে ২০১৬ সালে দুর্নীতির অভিযোগে অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানের সময় সম্পদের বিবরণীর নোটিশ জারি করা হলে ২০১৭ সালের ১ নভেম্বর দুদকে সম্পদ বিবরণী জমা দেন তিনি। সেখানে তিনি এক কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৬৯৫ টাকার সম্পদের তথ্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App