×

জাতীয়

চাপের মুখে পড়বে মিয়ানমারকে সহায়তাকারীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯, ০২:১৯ পিএম

চাপের মুখে পড়বে মিয়ানমারকে সহায়তাকারীরা
চাপের মুখে পড়বে মিয়ানমারকে সহায়তাকারীরা

গোলটেবিল বৈঠকে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। ছবি: ভোরের কাগজ

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে রোহিঙ্গা মামলার শুনানি আগামী ১১ ও ১২ ডিসেম্বর। আইসিজের সদস্য রাষ্ট্রগুলো যারা মিয়ানমারকে সহায়তা করবে তারা ভবিষ্যতে চাপের মুখে পড়বে।

সোমবার (১৮ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ভোরের কাগজ ও আইসিএলডিএস আয়োজিত 'আঞ্চলিক ও বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় রোহিঙ্গা প্রত্যাবাসনের প্রয়োজনীয়তা' শীর্ষক গোলটেবিল বৈঠকে এই তথ্য জানিয়েছেন তিনি।

আইসিএলডিএসের চেয়ারম্যান ও সাবেক কূটনীতিক মোহাম্মদ জমিরের সভাপতিত্বে ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠিত বৈঠকে বিশেষ অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ শাহ কামাল। আলোচনায় অংশ নেন নিরাপত্তা বিশ্লেষক ব্রিগেডিয়ার এম সাখাওয়াত হোসেন, বিচারপতি শামসুদ্দিন মানিক, সাবেক কূটনীতিক শমসের মবিন চৌধুরী, মিয়ানমার এম্বাসির সাবেক কর্মকর্তা মেজর এমদাদ, সাংবাদিক অজয় দাশগুপ্ত ও উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

বক্তারা প্রত্যাবাসনের ওপর জোর দিয়ে বলেন, রোহিঙ্গা সমস্যা শুধুমাত্র বাংলাদেশের সমস্যা নয় এটি বৈশ্বিক সমস্যা। এর সঙ্গে আন্তর্জাতিক রাজনীতি জড়িত। আন্তর্জাতিক বিশ্বকেই সমস্যা-সংকটে এগিয়ে আসতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App