×

শিক্ষা

ইবিতে ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ, ২০ শতাংশ পাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯, ০৯:৫৯ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (বিএসসি) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্ময়কারী অধ্যাপক ড. মোস্তফা কামাল। এবারে ডি ইউনিটে মোট পাশের হার ২০ শতাংশ।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে, এ বছর মোট চারটি শিফটে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ৫৫০টি আসনের বিপরীতে আবেদন করেন ২৩ হাজার ১৫২ জন শিক্ষার্থী। তন্মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ১৯ হাজার ৬১৩ জন। উত্তীর্ণ হয় ৩ হাজার ৮৭৭ জন শিক্ষার্থী।

আগামী ২৩ নভেম্বর প্রথম ও দ্বিতীয় শিফটের এবং ২৪ নভেম্বর তৃতীয় ও চতুর্থ শিফটে উত্তীর্ণদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে বলে জানা গেছে। প্রথম শিফটে উত্তীর্ণ ১৬৫ জন,দ্বিতীয়তে ১৬৪ জন, তৃতীয়তে ১৬৪ জন এবং চতুর্থ শিফটে ৫৭ জনকে মেধাতালিকায় রাখা হয়েছে।

ফলাফল হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, অধ্যাপক ড. তপন কুমার জোয়ার্দ্দার, অধ্যাপক ড. মাহবুবর রহমান, সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (সাময়িক দ্বায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উত্তীর্ণদের মোবাইলে এস.এম.এসের মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে বলে সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা গেছে। এছাড়াও ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)-তে পাওয়া যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App