সদয় হলে কি দীর্ঘজীবি হওয়া যায়?

আগের সংবাদ

উলিপুর খাদ্য গুদাম কর্মকর্তার খুঁটির জোড় কোথায় !

পরের সংবাদ

বনানীর এফআর টাওয়ারের মালিকসহ ৩ জনের জামিন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯ , ৪:৫৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০১৯ , ৪:৫৭ অপরাহ্ণ

বনানীর এফআর টাওয়ারের নকশা জালিয়াতির মামলায় ভবনের মালিক সৈয়দ মুহাম্মদ হাসান ইমাম ফারুক, রাজউকের পরিদর্শক আওরঙ্গজেব সিদ্দিকী ও পরিচালক মো. শওকত হোসেনকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে তাদের আত্মসমর্পণের হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

রবিবার (১৭ নভেম্বর) এই তিনজনকে কারাগারে পাঠিয়েছিলেন বিচারিক আদালত। ফারুক, নান্নু ও শওকত গত আগস্ট ও সেপ্টেম্বরে ভিন্ন ভিন্ন তারিখে ঢাকার জজ আদালত থেকে জামিন নেন। কিন্তু দুদকের আবেদনে হাইকোর্ট তাদের জামিন বাতিল করে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

গত ২৬ জুন নকশা জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে এফআর টাওয়ার ১৬ থেকে ২৩ তলা ভবন নির্মাণের অভিযোগে টাওয়ারের মালিক, রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক আবু বকর সিদ্দিক বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন।

এ মামলায় ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারের ১৯ তলা থেকে ২৩ তলা নির্মাণ, বন্ধক প্রদান ও বিক্রি করার অভিযোগে দণ্ডবিধির সাতটি ধারা এবং দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭-এর ৫(২) ধারায় অভিযোগ আনা হয়।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর এফআর টাওয়ারে আগুন লাগে। এতে ২৭ জন মারা যান।

/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়