প্রবাসী নারী শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি

আগের সংবাদ

মান্দার সেই ইটভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা

পরের সংবাদ

সরকারের অদক্ষতায় পেঁয়াজ সংকট: রিজভী

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৭, ২০১৯ , ৭:২৮ অপরাহ্ণ

পেঁয়াজ সংকট সৃষ্টির জন্য এই সরকারের অদক্ষতা, অযোগ্যতা, অর্বাচীন, অবহেলা বলে দায়ী করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ঘিরে সরকারের পক্ষ থেকে যেসব কথাবার্তা বলা হচ্ছে তাকে ফরাসি বিপ্লবের সূচনালগ্ন বলা যায়।

রবিবার (১৭ নভেম্বর) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা মনে করি, যা অষ্টাদেশ শতাব্দীতে ফরাসি বিপ্লবের প্রাক্কালে ফ্রান্সের রানীর মতোই কন্ডজ্ঞানহীন কথা-বার্তার মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা বলছেন। এছাড়াও বিদ্যমান সংকট সমাধানে বিমানে করেপেঁয়াজ আনার যে ঘোষণা সরকার দিয়েছে, তার কার্যকারিতা কী হবে তা নিয়ে প্রশ্ন তোলেন রিজভী।

তিনি বলেন, রবিবার প্রধানমন্ত্রী বলেছেন, বিমানে উঠে গেছে পেঁয়াজ। আর কোনো চিন্তা নেই। অথচ আজকের পত্রিকায় রিপোর্ট বেরিয়েছে, গত দেড় মাসে বিমানে করে পেঁয়াজ এসেছে মাত্র ১৬০০ কেজি অর্থাৎ দেড় টনের মতো। আর তিনি কী ঢাকঢোল পিটিয়ে ঘটা করে বলেছেন যে, প্লেনে উঠে গেছে পেঁয়াজ। মনে হচ্ছে যে, একটা বিশাল ঘটনা। অথচ দেড় মাসে এসেছে মাত্র দেড় টন পেঁয়াজ।

রিজভী বলেন, জনগণ জানতে চায়, মাসের পর মাস সময় পেয়েও কেন পেঁয়াজ সংকটের সমাধান করা হল না? মানুষের জীবনের সঙ্গে জড়িত এমন একটি উপাদান নিয়ে দিনের পর দিন শেখ হাসিনা কেন জনগণের সঙ্গে এমন নির্মম রসিকতা করে চলছেন এটা আজ সকলের প্রশ্ন।