×

জাতীয়

‘সম্মান না পেয়ে’ মাইক্রোফোন ফেলে দিলেন হাজী সেলিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৯, ০৮:২৩ পিএম

‘সম্মান না পেয়ে’ মাইক্রোফোন ফেলে দিলেন হাজী সেলিম

পুরান ঢাকায় একটি খেলার মাঠের উদ্বোধনী অনুষ্ঠানে ‘যথাযথ’ সম্মান না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে মঞ্চের সরঞ্জাম ফেলে দিয়েছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম।

পরে ঘটনার জন্য ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিককে দায়ী করে তাকে লাঞ্ছিত করে অনুসারীরা। এক পর্যায়ে হাজী সেলিম ও কাউন্সিলর হাসিবুলের অনুসারীরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

ঘটনাটি ঘটেছে শনিবার (১৬ নভেম্বর) বিকেলে লালবাগের ঢাকেশ্বরী মন্দিরের পাশে আব্দুল আলিম খেলার মাঠের উদ্বোধনী অনুষ্ঠানে। ঢাকা সিটি করপোরেশনের (ডিএসসিসি) অর্থায়নে ৮ কোটির বেশি টাকা ব্যয়ে সম্প্রতি মাঠটির সংস্কার কাজ শেষ হয়েছে।

বিকেলে তিনটায় মাঠটির উদ্বোধন করার কথা ছিল। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র সাঈদ খোকন আর বিশেষ অতিথি ছিলেন হাজী মোহাম্মদ সেলিম।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মাঠটির উদ্বোধনের জন্য বড় মঞ্চ তৈরি করা হয়। মঞ্চের পেছনে এলইডি পর্দায় অতিথিদের নাম-ছবিসহ আয়োজনের সব তথ্য তুলে ধরা হয়। তবে সেখানে মেয়র সাঈদ খোকন এবং কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের ছবি ও নাম থাকলেও ছিল না বিশেষ অতিথি হাজী সেলিমের নাম বা ছবি।

বিকেল ৩টায় হাজী সেলিম মাঠের ভেতরে ঢুকে এলইডি পর্দায় তার নাম দেখতে না পেয়ে ক্ষিপ্ত হয়ে ওঠেন। একপর্যায়ে মঞ্চে উঠে মাইক্রোফোন ও ইলেকট্রিক সরঞ্জাম ফেলে দেন।

এসময় ক্ষুব্ধ হয়ে ওঠেন হাজী সেলিমের অনুসারীরা। তারা ঘটনার জন্য কাউন্সিলর হাসিবুলকে দায়ী করে তাকে মারধর করেন। সিটি করপোরেশনের কর্মকর্তাদের ধাক্কা দেন। এতে ব্যাপক হট্টগোল সৃষ্টি হয়।

কাউন্সিলর ও হাজী সেলিমের অনুসারীরা পাল্টাপাল্টি স্লোগান দেন। পৌনে এক ঘণ্টা ধরে চলে উত্তেজনা আর হৈ হট্টোগোল। পরে হাজি সেলিমের অনুসারীরা অনুষ্ঠান বন্ধ করে দেয়।

তবে মেয়র সাঈদ খোকনের হস্তক্ষেপ আর আশ্বাসের পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। হাজী সেলিমের সমর্থকদের দাবি, স্থানীয় সংসদ সদস্যকে অনুষ্ঠানে যথাযথ মর্যাদা দেয়া হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App