×

জাতীয়

মহিলা দলের দুই গ্রুপে হাতাহাতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৯, ১০:০৩ পিএম

মহিলা দলের দুই গ্রুপে হাতাহাতি

জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস গ্রুপের সঙ্গে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ গ্রুপের হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে সুলতানা আহমেদ আহত হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তৃতীয় তলায় কনফারেন্স হলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় সুলতানা আহমেদকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। পরে তিনি সেখান থেকে বের হয়ে দ্রুত গাড়িতে উঠে ঘটনাস্থল ত্যাগ করেন।

জানা গেছে, বেশ কিছুদিন যাবত সভাপতি আফরোজা আব্বাসের সঙ্গে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এর সম্পর্ক খারাপ যাচ্ছে। এদিকে আজ বিকেলে নয়াপল্টনে সাংগঠনিক বৈঠক হওয়ার কথা ছিল। বৈঠকে ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের নেত্রীরা উপস্থিত ছিলেন। বৈঠক শুরুর আগে সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ সভা কক্ষে প্রবেশ করেন।

এ সময় তিনি সভাপতি আফরোজা আব্বাসকে উদ্দেশ্য করে বলেন, কার সভাপতিত্বে সভা হচ্ছে। কিসের সভা হচ্ছে। সভা কে পরিচালনা করছে? একথা বলার সঙ্গে সঙ্গে আফরোজা আব্বাসের সঙ্গে তার বাকবিতন্ডা শুরু হয়। এ সময় আফরোজা গ্রুপের নেত্রী সুরাইয়া সুলতানা গ্রুপের মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফার মেয়ে আরজুকে থাপ্পর মারে। এ নিয়ে বড় ধরণের উত্তেজনার সৃষ্টি হয়।

এ সময় বাইরে থেকে খিলগাঁও ও পল্টন এলাকার ছাত্রদল যুবদলের ছেলেরা আফরোজার পক্ষে এসে সুলতানার বিরুদ্ধে মিছিল দেয়। পরে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর হস্তক্ষেপে উভয়পক্ষ স্থান ত্যাগ করে।

জানা গেছে, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানকে সাধারণ সম্পাদক বানাতে চান সভাপতি আফরোজা আব্বাস। এটা নিয়েই মূলত সুলতানা আহমেদের সঙ্গে তার দ্বন্দ্ব চলছে। এছাড়া মহানগরের বিভিন্ন কমিটি দেয়া নিয়েও দুই জনের মধ্যে মত বিরোধ রয়েছে।

যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান ও শাম্মী আকতারসহ মহানগরের বিভিন্ন থানার নেত্রীরা আফরোজা আব্বাসের পক্ষে থাকলেও মহানগর উত্তর সভাপতি পেয়ারা মোস্তফা, সাধারণ সম্পাদক আমেনা, সহসভাপতি কাউন্সিলর মেহেরুন্নেসা, যুগ্ম সম্পাদক তামান্না, দক্ষিণের সভাপতি রাজিয়া আলিম, সাধারণ সম্পাদক শামসুন্নাহার সুলতানা আহমেদ এর পক্ষে আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App