২০ টন পচা পেঁয়াজ ডাস্টবিনে

আগের সংবাদ

রাণীনগরে কৌশলে সংখ্যালঘু পরিবারকে সর্বশান্ত

পরের সংবাদ

ইনিংস পরাজয় এড়াতে পারবে কি টাইগাররা!

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৬, ২০১৯ , ১২:৩১ অপরাহ্ণ

সফরকারী বাংলাদেশ ক্রিকেট দল ব্যাটিং বিপর্যয়ের মাধ্যমে প্রথম ইনিংসে ভারতের বিপক্ষে ৫৮ ওভারে সংগ্রহ করে ১৫০ রান। দলের পক্ষে কেউই পার করতে পারেনি অর্ধশত রান। মুশফিকুর রহিম পক্ষে সর্বোচ্চ করেছে ৪৩ রান।

জবাবে ভারত ব্যাটিংএ নেমে প্রথম ইনিংসে ১১৪ ওভারে সংগ্রহ করে ৪৯৩ রান। এতে বাংলাদেশের বিপক্ষে ভারতের লিড দাঁড়ায় ৩৪৩ রান। দলের পক্ষে আটটি ছয় ও ২৮ চার হাকিয়ে আগড়ওয়াল করেন তার ক্যারিয়ার সেরা ২৪৩ রান।

৩৪৩ রানের লিড দিয়ে ভারত ইনিংস ঘোষণা করে। লিডকে তারা করতে তৃতীয় দিনের দ্বিতীয় ইনিংসে নামে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও টাইগার ব্যাটসম্যানদের ছন্দ পতনে মনে হচ্ছে এ যেন প্রথম ইনিংসেরই প্রতিচ্ছবি।

দলীয় যখন ১০ রান তখন উমেশের ষষ্ঠ ওভারে ইনসুইংগারে উড়ে যায় ইমরুলের লেগ স্টাম্প। প্রথম ইনিংসের মতোই ৬ রান করে ব্যার্থ হয়ে ফিরে যান ইমরুল কায়েস। পরে দলীয় ১৮ রানের মাথায় ৬ রান করে সাদমান ইসলাম, ৩৭ রানের মাথায় ৭ রান করে মুমিনুল, ৪৩ রানের মাথায় মিঠুনরা এক এক ফিরে যান ইমরুলের সঙ্গি হয়ে। ফলে ফলোওন এড়ানো এখন টাইগারদের জন্য যেন পাহাড়সম হয়ে পড়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৫৯ রান। ৮ রান ও ৬ রান করে ক্রিসে অপরাজিত রয়েছে মুসফিকুর রহিম ও মাহমুদুল্লাহ। ভারতের পক্ষে মোহাম্মদ সামি তুলে নেন দুটি উইকেট।

এমএইচ/এসএইচ