×

জাতীয়

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা নাশকতা ছিলো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৯, ০৬:৩৯ পিএম

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা নাশকতা ছিলো

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ব্রাক্ষণবাড়িয়া ট্রেন দুর্ঘটনা এবং উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনা এক রকম নয়। হঠাৎ এখানে কেন ট্রেনে আগুন ধরলো বিষয়টি আমাদের ভাবাচ্ছে। কারণ এখানে মিটার গ্রেজের লাইন একটাই ও তা ক্লিয়ার ছিল। তাই নাশকতা কিনা গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে। ইতোমধ্যেই জিজ্ঞাসা বাদের জন্য ২ শ্রমিককে আটক করা হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে উল্লাপাড়ায় দুর্ঘটনাস্থল এলাকা পরিদর্শন কালে উপস্থিত সাংবাদিকদের তিনি একথা বলেন। তিনি আরো বলেন, অতীতেও এই এলাকায় ট্রেন জ্বালিয়ে দিয়ে নাশকতা চালানো হয়েছিল। সে ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছে। তাই সেই ধারণা আমরা উড়িয়ে দিচ্ছিনা। ইঞ্জিনে তেল থেকে আগুন ধরতে পারে। তবে বগি গুলোতে কেন আগুন লাগলো। আবার যাওবা লাগবে ভেতরে কেন লাগবে। সেজন্যই নাশকতার সম্ভবনা একে বারে উড়িয়ে দিচ্ছিনা। এ বিষয়টি আমাদের আইন শৃঙ্খলা বাহিনী খুঁজে বের করবে। এছাড়া আমাদের কারো গাফলতি হয়েছে কিনা তদন্তে ধরা পড়লে তারও ব্যবস্থা নেয়া হবে।

উলেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেলষ্টেশনে এসে ৯টি বগি ও ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত হয়। তখন ইঞ্জিন সহ ৪টি বগিতে আগুন ধরে ৫ জন আহত হয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি টিম এসে আগুন নিয়ন্ত্রনে আনে এবং আহতদের উদ্ধার করে।

এদিকে ঈশ্বরদী থেকে আসা রিলিফ ট্রেন ঐদিন সন্ধ্যায় ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে শুক্রবার দুপুর পর্যন্ত বগিগুলি উদ্ধার করে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

/এসএইচ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App