‘রাইজ এবাভ অলে’র এবারের অতিথি আরেফিন শুভ

আগের সংবাদ

এক মণ ধানে ২ কেজি পেঁয়াজ!

পরের সংবাদ

ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

শফিকুলের কণ্ঠের মাধুর্য মুগ্ধতা ছড়াল দ্বিতীয় সন্ধ্যা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৫, ২০১৯ , ৯:২৬ অপরাহ্ণ

খুদে বাউল শফিকুল ইসলামের কণ্ঠের মাধুর্যে ফোক ফেস্টের দ্বিতীয় সন্ধ্যাটি দর্শকদের মাঝে মুগ্ধতা ছড়িয়ে দিল। তার পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীতের দ্বিতীয় দিনের আয়োজন।

শুক্রবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে মাইক্রোফোন হাতে মঞ্চে উঠেই সবাইকে স্বাগত জানান শফিকুল শুরু করেন শাহ আব্দুল করিমের ‘মন মজাইলা ওরে বাউলা গান’ এর পরিবেশনা দিয়ে শুরু করেন। এরপর গাইলেন ‘ও তুমি কই গেলা বন্ধুরে’ কি সুন্দর এক গানের পাখি’ দিয়ে নিজের পরিবেশনা শেষ করেন।

শফিকুলের পরই মঞ্চে আসেন লোকসংগীতশিল্পী কামরুজ্জামান রাব্বি। ম্যাজিক বাউলিয়ানা’র এই শিল্পীর পর সঙ্গীত পরিবেশন করবেন-বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ ও মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।

শনিবার (১৬ নভেম্বর) সমাপনী দিনে সংগীত পরিবেশন করবেন- বাংলাদেশের কাজল দেওয়ান ও চন্দনা মজুমদার এবং পাকিস্তানের ব্যান্ডদল ‘জুনুন’ ও রাশিয়ার ‘সাত্তুমা’।

আয়োজকরা জানান, প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এ অনুষ্ঠান চলবে। অনুষ্ঠানস্থলে প্রবেশের জন্য দর্শকদের প্রতিদিন এন্ট্রি পাস দেখাতে হবে। হেডফোন, চার্জার বা পাওয়ার ব্যাংক নিয়ে প্রবেশ করা যাবে না। এছাড়া রাত ১০টার পর অনুষ্ঠানস্থলের প্রবেশদ্বার বন্ধ হয়ে যাবে।

আয়োজকরা আরও জানান, উৎসব প্রাঙ্গনে গাড়ি পার্কিংয়ের কোনো ব্যবস্থা থাকবে না। তবে অনুষ্ঠান শেষে আর্মি স্টেডিয়াম থেকে দর্শকদের জন্য পাঁচটি ভিন্ন রুটে বাসের ব্যবস্থা করা হয়েছে।

/এসএইচ