×

জাতীয়

খালেদাকে কারাগারে রেখে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০১৯, ০৭:০৬ পিএম

খালেদাকে কারাগারে রেখে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব নয়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভোট ছাড়া তারা (আওয়ামীলীগ) সরকারে এসেছে সেটা প্রমাণ করার জন্যই শেখ হাসিনা আজকে আমাদেরকে পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়ার ব্যবস্থা করে দিয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ বলেন, আজকে দেখেন দেশের অবস্থা। যে পেঁয়াজের দাম ২০ টাকা ছিল, সেটা আজকে ২০০ টাকা। আর প্রধানমন্ত্রী নাকি তার পরিবারে বলেছেন, 'পেঁয়াজ দিয়ে তরকারি দরকার নেই'। আমাদের কথা হচ্ছে ভোট ছাড়া যদি সরকার হয়, তাহলে পেঁয়াজ ছাড়া বাংলাদেশের মানুষকে তরকারি খাওয়াবে। ভোট ছাড়া তারা সরকারে এসেছে সেটা প্রমাণ করার জন্যই শেখ হাসিনা আজকে আমাদেরকে পেঁয়াজ ছাড়া তরকারি খাওয়ার ব্যবস্থা করে দিয়েছে।

ইতিহাস বিকৃত করে জিয়াউর রহমানকে বাদ দেয়া যাবে না উল্লেখ করে মোশাররফ বলেন, আমার দৃঢ় বিশ্বাস ইতিহাস যতই বিকৃত করুক না কেন, যখন ইতিহাস প্রকৃতপক্ষে লেখা হবে, তখন জিয়াউর রহমানকে বাদ দিয়ে ইতিহাস লেখা সম্ভব হবে না। খালেদা জিয়ার ওপর আওয়ামী লীগ নেত্রীর রাগের কারণে তিনি এখন কারাগারে। কোনো মামলার জন্য নয়, গণতন্ত্রকে হত্যা করার জন্য তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। গত ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ডাকাতি করার জন্য খালেদা জিয়া আজকে কারাগারে। দেশে গণতন্ত্র নাই, এমন অবস্থা যে উপর থেকে নিচ পর্যন্ত পচন ধরেছে। এই পচন থেকে দেশকে রক্ষা করতে হলে, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। আর খালেদা জিয়াকে কারাগারে রেখে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সম্ভব নয়। কাজেই আমাদের প্রেস ক্লাবের ভিতরে, রাস্তায় সবক্ষেত্রে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামতে হবে। ।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, লেবার পার্টির সভাপতি মোস্তফিজুর রহমান ইরান, এনডিপির চেয়ারম্যান ক্বারী মোঃ আবু তাহের প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App