অভিষেকে চতুর্থ মুমিনুল

আগের সংবাদ

রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র ‘নিগ্রহকাল’র প্রিমিয়ার শো

পরের সংবাদ

বঙ্গমাতা ভলিবলে চ্যাম্পিয়নশিপ নেপাল

খেলা প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৪, ২০১৯ , ১০:৪৬ অপরাহ্ণ

বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পর্দা নেমেছে। এবার বঙ্গমাতার নামে ভলিবল টুর্নামেন্টে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। শক্তিশালী দলটি বৃহস্পতিবার ফাইনালে ৩-০ সেটে হারিয়েছে মালদ্বীপকে। নেপাল এই টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হলো। এ ছাড়া মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে ৩-০ সেটে হেরেছে বাংলাদেশের মেয়েরা। দুর্দান্ত লড়াই করে স্বাগতিক মেয়েরা বঙ্গমাতা ভলিবলে চতুর্থ হয়েছে।
অথচ এই দলের বিপক্ষে বুধবার (১৩ নভেম্বর) ৩-২ সেটে দুর্দান্ত খেলে ম্যাচ জিতেছিল সাবিনা-ডলিরা। তবে দীর্ঘদিন পর আন্তর্জাতিক ভলিবলে ফিরে বাংলাদেশের সাবিনা-ডলিরা নজর কাড়া পারফরমেন্স করেছে। এই অভিজ্ঞতা আগামী মাসে এসএ গেমসে কাজে লাগবে এমনটা মনে করছেন দলের কোচ গোলাম রসুল খান মেহেদির।

এবার বঙ্গমাতার নামে আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে ৫টি ম্যাচ খেলেছে বাংলাদেশের মেয়েরা। সব মিলিয়ে দুই জয় ও তিন হার নিয়ে টুর্নামেন্ট শেষ করল লাল-সবুজের প্রতিনিধিরা। তবে ভলিবল টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত সফরকারীদের বিপক্ষে বেশ দাপটেই খেলেছে স্বাগতিক মেয়েরা। এর মধ্যে লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩-০ সেটে জিতেছে গোলাম রসুল খান মেহেদির শিষ্যরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৩-০ সেটে হারাতে মালদ্বীপের মেয়েদের রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে। তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ডলি-সাবিনারা কোনো প্রতিদ্বন্দ্বিতাই তৈরি করতে পারেনি। ম্যাচটিতে ৩-০ সেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে নেপাল। বুধবার চতুর্থ ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে ৩-২ সেটে জিতেছিল বাংলাদেশের মেয়েরা। তবে প্রতিটি ম্যাচেই বাংলাদেশের মেয়েদের উৎসাহ ও মনে সাহস জুগিয়েছেন কোচ গোলাম রসুল খান মেহেদী।