জোড়া শঙ্খ ও সেফটিপিন

আগের সংবাদ

দোহারের ছদ্মবেশ

পরের সংবাদ

জঙ্গি দমনে পুলিশের ভূমিকা প্রশংসিত হয়েছে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৪, ২০১৯ , ৮:২০ অপরাহ্ণ

সন্ত্রাস দমনে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে সফল হওয়ায় পুলিশের ভূমিকা দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ওমেন্স লিডারশিপ ইনস্টিটিউট ট্রেনিং শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর)) বিকেলে পুলিশ স্টাফ কলেজের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে কোর্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার। পাঁচ দিনব্যাপী এ কোর্সে ইন্দোনেশিয়ার ২ জন, যুক্তরাষ্ট্রের ১ জন, পাকিস্তানের ৬ জন ও বাংলাদেশের ৩০ জন নারী পুলিশ কর্মকর্তাসহ মোট ৩৯ জন অংশগ্রহণ করেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে নারী পুলিশ সদস্যরা অপরাধ দমন, উদঘাটন ও তদন্তের মত গুরুত্বপূর্ণ দায়িত্ব অত্যন্ত দক্ষতার সঙ্গে পালন করছেন। ট্রাফিক ব্যবস্থাপনায়ও তারা ইতোমধ্যে দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

তিনি আরো বলেন, শুধু দেশেই নয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও বাংলাদেশের নারী পুলিশ সদস্যদের নিষ্ঠা ও পেশাদারিত্ব আন্তর্জাতিক পরিমণ্ডলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

এছাড়া প্রশিক্ষণের গুরুত্ব উল্লেখ করে আইজিপি বলেন, এ প্রশিক্ষণে অর্জিত জ্ঞান নারী পুলিশ কর্মকর্তাদেরকে নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে আরো দক্ষ করে তুলবে। তিনি প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর জন্য নারী পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। পরে আইজিপি প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।