×

জাতীয়

খালেদার হাত-পা বেঁকে যাচ্ছে, তাকে বিদেশে নিতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০১৯, ০৫:৪৭ পিএম

খালেদার হাত-পা বেঁকে যাচ্ছে, তাকে বিদেশে নিতে হবে

চিকিৎসকরা নিয়মিত আসলেও কারাবন্দি বেগম খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না বলে দাবি করেছেন তার বোন বেগম সেলিমা ইসলাম। জামিন পেলে চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া হবে বলেও জানান তিনি।

বুধবার (১৩ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল বিএসএমএমইউ বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সেলিমা ইসলাম।

এর আগে বেগম সেলিমা ইসলামসহ তার পরিবারের কয়েকজন আজ বেলা সোয়া তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আসেন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে। প্রায় ঘন্টাখানেক তারা সেখানে অবস্থান করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সেলিমা ইসলাম। এ সময় বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার ও উপস্থিত ছিলেন।

এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতির বিষয়ে সাংবাদিকদের সেলিমা ইসলাম বলেন, তার শরীর ভালো না ,হাতের আঙ্গুল গুলো বেঁকে গেছে। পায়ের আঙ্গুলও বেঁকে গেছে প্রায় অসম্ভব ব্যথা অনুভব করছে। উঠে দাঁড়াতে পারছে না, সোজা হয়ে বসতে পারছেন না তিনি। তাই তার উন্নত চিকিৎসা দরকার।

তিনি আরো বলেন, চিকিৎসকরা নিয়মিত আসছেন। কিন্তু তার চিকিৎসার কোনো উন্নতি হয়নি। হাত-পা বেঁকে যাচ্ছে হাতের আঙ্গুলগুলো দিয়ে সে (খালেদা জিয়া) নিজে তুলে খেতে পারছেন না, চলাফেরা করতে পারছেন না উঠে দাঁড়াতে পারছেন না তিনি। এছাড়া সোজা হয়ে তিনি বসতে পারেন না বলেও জানান তিনি। এক প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, যদি তার জামিন হয় নিশ্চয় তিনি বিদেশে যাবেন। আমরা তো চাচ্ছি তাকে বিদেশে পাঠাতে। কারণ তার যে অবস্থা হয়েছে, উঠে দাঁড়াতে পারছেন না ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App