×

জাতীয়

বেনাপোল কাস্টমসে ভোল্ট ভেঙে স্বর্ণ চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ১২:৪৭ পিএম

বেনাপোল কাস্টমসে ভোল্ট ভেঙে স্বর্ণ চুরি

বেনাপোল কাস্টমস হাউজের ভোল্ট ভেঙে প্রায় সাড়ে ১৯ কেজি স্বর্ণসহ বিপুল পরিমাণ ডলার চুরি হয়েছে। সোমবার (১১ নভেম্বর) রাত ১০টায় প্রাথমিক তদন্ত শেষে ডিএসবির এএসপি তৌহিদুর রহমান আনুষ্ঠানিক ভাবে সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, শুক্রবার, শনিবার অথবা রবিবার অফিস বন্ধ থাকায় এ তিন দিনের মধ্যে যে কোন সময় এ চুরির ঘটনা ঘটে।

এএসপি আরো বলেন, কাস্টমস হাউজের ভোল্টে জব্দকৃত ২৯ থেকে ৩০ কেজি স্বর্ণ ও বৈদেশিক মুদ্রা , কষ্টিপাথরসহ মুল্যবান দ‌লিলপত্র ছিল। কিন্তু চুরি হওয়ার পর আমরা প্রাথমিক তদন্তে সেখান থেকে শুধু মাত্র ১৯ কেজি ৩ শ" ৮৫ গ্রাম স্বর্ণ মিসিং পেয়েছি। অন্য কোন মালামাল চুরি হয়েছে কিনা সেটা তদন্ত শেষে জানানো হবে।

এত নিরাপত্তা ও সিসিটিভি ক্যামেরা থাকা সত্ত্বেও কিভাবে চুরি হলো- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, এ তিন দিন উক্ত সিসিটিভি ক্যামেরা বন্ধ ছিল। যে কারণে সিসি ফুটেজ দিয়ে চোর চক্রকে সনাক্ত করা যাচ্ছে না। তবে তদন্ত করে চোর চক্রকে ধরা হবে বলে জানান।

এ চুরির ঘটনায় কাস্টমস হাউজের একজন ইন্সপেক্টর, একজন সিপাইসহ ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তারা হলেন- ইন্সপেক্টর সাইফুল, সিপাই পারভেজ, এনজিওকর্মী আজিবর, মহব্বত ও সুরত আলী।

এ সময় তদন্ত টিমের সহযোগী হিসাবে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন যশোর ডিবি পুলিশের ইন্সপেক্টর সোহেল আল মামুন, র‌্যাবের উপ-সহকারী পরিচালক কামরুজ্জামান, খুলনা থেকে সিআইডির ইন্সপেক্টর হারুন-অর-রশিদ, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান ও ডিজিএফ আই, এনএসআই এর গোয়েন্দা সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App