×

জাতীয়

খালেদা জিয়ার স্বাস্থ্য রিপোর্ট প্রকাশ করা হচ্ছে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ০২:১৬ পিএম

খালেদা জিয়ার স্বাস্থ্য রিপোর্ট প্রকাশ করা হচ্ছে না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাচ্ছে। খালেদা জিয়ার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশ করা হচ্ছে না। অথচ সরকারের মদদপুষ্ট হাসপাতালের ডাইরেক্টর বলেন, তিনি আগের চাইতেও সুস্থ। দেশনেত্রীর স্বাস্থ্য নিয়ে এই মিথ্যা ব্যাখ্যা দেয়ার জন্য বিচার হওয়া উচিত।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে রিপোর্ট দিয়েছেন তা প্রকাশ করা হচ্ছে না। আমরা এখান থেকে স্পষ্ট ভাবে বেগম জিয়ার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশ করার দাবি জানাচ্ছি। সরকার জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন সম্পূর্ণ। প্রত্যেকটি পণ্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ চাল কিনে খেতে পারছে না। অথচ গ্রামে যান কৃষকরা বলবে আমরা ধানের দাম পাচ্ছিনা ৩০০ টাকা ৪০০ টাকা। অথচ চাল কিন্তু ৫০ টাকা ৬০ টাকার নিচে নাই।

প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী ঢাকঢোল পিটিয়ে ভারত সফরে গেলেন আমরা আশা করেছিলাম সেখানে আমাদের তিস্তা নিয়ে চুক্তিগুলো সম্পন্ন হবে এবং আমরা আমাদের ন্যায্য হিস্যা পাব। কিন্তু তিস্তা নদীর এক ফোঁটা পানি চুক্তি হয়নি অথচ অন্যদিকে আমার ফেনী নদীর পানি তাদেরকে দেয়ার জন্য চুক্তি করে আসা হয়েছে। আজকে গ্যাস আমদানি করে আগরতলাতে পাঠানো হচ্ছে অর্থাৎ আমদানি করে রপ্তানি করা হচ্ছে। জনগণ এত বোকা নয় যে তা বুঝতে পারবে না।

ব্রাক্ষণবাড়িয়ায় রেল দূর্ঘটনার কথা উল্লেখ করে তিনি আরও বলেন,আমরা দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি যারা আহত এবং নিহত হয়েছেন সেই সমস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। ব্যর্থ সরকার কোন কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না।এর আগেও আমরা বহুবার দেখেছি রেল দুর্ঘটনা ঘটেছে।

সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন, বিএনপি'র ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান,আব্দুল কুদ্দুস,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী,সাধারণ সম্পাদক এম আবদুল্লাহ,বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App