×

শিক্ষা

ইবিতে ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯, ০৬:৪৭ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। এবারে এই ইউনিটে মোট পাশের হার ২৫ শতাংশ। মঙ্গলবার (১২ নভেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. লোকমান হোসাইন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক ড. আ ফ ম আকবর হোসাইন, প্রক্টর (সাময়িক দ্বায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আশরাফুল ইসলাম।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, এ বছর ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে মোট ১ হাজার ৮ শত ৮০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। এদের মধ্যে মোট ৪৬৪ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে ২৪০ জন মেধাতালিকায় স্থান পেয়েছে। বাকি ২২৪ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে। লিখিত পরীক্ষায় পাশের উপর ভিত্তি করে এ মেধাতালিকা প্রকাশ করা হয় বলে জানা যায়।

‘এ’ ইউনিটের ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩টি বিভাগের মোট ২৪০টি আসনের বিপরীতে ২ হাজার ২ শত ২৩ জন ভর্তিচ্ছু এই ইউনিটে আবেদন করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App