অভিষেকের অপেক্ষায় মুমিনুল

আগের সংবাদ

কার রেসিংয়ে নামছেন সৌদি নারী

পরের সংবাদ

স্বাগতিকদের হারিয়ে ফাইনালে নেপাল

খেলা প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১২, ২০১৯ , ১০:০৪ অপরাহ্ণ

বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে মঙ্গলবার (১২ নভেম্বর) বাংলাদেশকে ৩-০ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে স্বাগতিকরা শুভ সূচনা করলেও পরের ম্যাচে মালদ্বীপ এবং নেপালের বিপক্ষে হারের ফলে লাল-সবুজের প্রতিনিধিদের ফাইনালে খেলার স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে।
মঙ্গলবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে কিরগিজস্তান ৩-০ সেটে আফগানিস্তানকে হারিয়েছে। প্রথম সেট ২৫-৬, দ্বিতীয় সেট ২৫-৭ ও তৃতীয় সেট ২৫-১৫ পয়েন্ট জিতে কিরগিজস্তান। সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কিরগিজস্তানের শুমকারবেকোভা আলিয়।
দিনের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ৩-০ সেটে হেরেছে বাংলাদেশ। প্রথম সেট ২৫-৭, দ্বিতীয় সেট ২৫-৬ ও তৃতীয় সেটে ২৫-৬ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। তিন ম্যাচে এক জয় ও দুই হারে প্রতিযোগিতার ফাইনালে খেলার আশাও শেষ হয়ে যায় স্বাগতিকদের। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন নেপালের খাদকা সুনিতা। টানা তিন জয়ে ফাইনালে উঠেছে নেপাল।
প্রথমবারের মতো আয়োজিত বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে না পারলেও শিষ্যদের খেলায় খুশি বাংলাদেশ কোচ গোলাম রসুল মেহেদী।
তিনি জানান, আমার এই মেয়েরা নতুন। তাদের ম্যাচ খেলার অভিজ্ঞতা কম। আন্তর্জাতিক কোনো ম্যাচ তারা খেলেনি। তারপরও আমরা এই টুর্নামেন্টে একটা পর্যায়ে এসেছে। মেয়েরা মাঠে নামে খুব নার্ভাস হয়ে পড়েছিল। বারবার চেষ্টা করেছি তাদের মনোবল ফিরিয়ে আনতে। যদি এ রকম ম্যাচ মেয়েরা আরো খেলে, তাহলে নার্ভাসনেস কাটিয়ে উঠবে। আস্তে আস্তে ইনশাল্লা ভালো হবে। সামনে এসএ গেমস আছে। আশা করি, সেখানে মেয়েদের খেলা আরো ভালো হবে।
তিনি আরো জানান, আমাদের খেলোয়াড়দের মূল ঘাটতি অভিজ্ঞতা। এ ছাড়া নেপালের খেলোয়াড়রা পেশাদার। ওরা যেভাবে সার্ভিস করেছে, আমরাও ভালো সার্ভিস করেছি কিন্তু ওদের মতো হয়নি। তবে আমরা সবে শুরু করেছি। আশা করি, সামনে ভালো করব।
আজ বাংলাদেশের মেয়েরা তাদের শেষ ম্যাচে কিরগিজস্তানের মোকাবেলা করবে। দিনের অন্য ম্যাচে মালদ্বীপ খেলবে নেপালের বিপক্ষে। আগামীকাল তৃতীয় স্থান নির্ধারণী এবং ফাইনাল ম্যাচ অনু্িষ্ঠত হবে।