রাঙ্গাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে: ১৪ দল

আগের সংবাদ

শরীর ভালো নেই অমিতাভ বচ্চনের

পরের সংবাদ

রিংকুর ‘মানবসেবা’

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১২, ২০১৯ , ৪:৩১ অপরাহ্ণ

বাংলা ফোক গানের শিল্পী রিংকু বরাবরই শ্রোতাদের পছন্দ অনুযায়ী গান উপহার দিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় ঈগল মিউজিকের ব্যানারে এবার প্রকাশিত হল ‘মানব সেবা’ শিরোনামের আধ্যাত্মিক ঘরাণার গানের একটি নান্দনিক ভিডিও। “মানব সেবা পরম ধর্ম, ধর্ম এবং আসল কর্ম, সেই কর্ম বাদ দিলে আর জীবন কিরে রয়? কর্মই মানব জীবনের আসল পরিচয়” এমন কথামালায় গীতিকার এস.এ আনওয়ারীর রচনায় গানটিতে সুরারোপ করেছেন সুরকার হাবিব মোস্তফা। গানটির সঙ্গীতায়োজন করেছেন পরিচালক অণু মোস্তাফিজ এবং গানটির সার্বিক তত্বাবধানে ছিলেন কবি ও গীতিকার জাকির আবু জাফর।
গানটির সুরকার ও আয়োজক হাবিব মোস্তফা বলেন, রিংকুর সাথে আমার প্রথম কাজ ‘জিকির। গানটি ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত হবার পর সাফল্যের সূত্র ধরে প্রতিষ্ঠান প্রধান কচি আহমেদ আমাকে বর্তমান গানটি করার সুযোগ করে দিলেন। তার প্রতি কৃতজ্ঞতা শ্রোতাপ্রিয় শিল্পী রিংকুর কণ্ঠে মানব সেবা গানটি ভিডিও আকারে প্রকাশ করার জন্য। গানটি শ্রোতাদের হৃদয় ছুঁয়ে গেলে আমাদের শ্রম সার্থক হবে।
গীতিকার এস. এ আনওয়ারী বলেন, স্রষ্টাকে যেমন ভালোবাসি তাঁর সৃষ্টিকেও ভালোবাসি। মানুষ সৃষ্টির সেরা বলে তাঁর প্রতি ভালোবাসা নিশ্চয় বেশি। স্রষ্টা প্রেম এবং মানব প্রেম আমাকে আপ্লুত করে। আমি মানুষ ভালোবাসি। মানুষের জন্য কাজ করতে চাই। কাজই জীবনের আসল পরিচয়। এই চেতনা থেকেই আমার এ গান।শ্রোতাদের ভালবাসাই আমার পাথেয়।