অযোধ্যার জমিতে স্কুল চান সেলিম খান

আগের সংবাদ

দুর্ঘটনার অন্যতম কারণ চালকের সিগন্যাল অমান্যতা

পরের সংবাদ

আইসিইউতে লতা মঙ্গেশকর

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১২, ২০১৯ , ১:০২ অপরাহ্ণ

প্রবল শ্বাসকষ্ট নিয়ে সোমবার (১১ নভেম্বর) রাত দুটো নাগাদ মুম্বইয়ের ব্রিচক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পরপরই গায়িকাকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়। সংবাদ সংস্থা আইএনএস-এর তথ্য অনুযায়ী, বুকে সংক্রমণ এবং নিউমোনিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। বুকে সংক্রমণের জন্যই প্রবল শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। আপাতত ভেন্টিলেটরেই রাখা হয়েছে তাঁকে। সুর সম্রাজ্ঞীর আরোগ্যকামনায় টুইটারে তার আরোগ্য কামনা করেছেন তার অসংখ্য ভক্ত।

সোমবার লতা মঙ্গেশকরের পরিবারের পক্ষ থেকে আশা ভোঁসলে পিটিআইকে জানিয়েছেন , বর্তমানে তারশারিরীক অবস্থার উন্নতি হতে শুরু করেছে । আজ মঙ্গলবার এই গায়ককে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

‘ভারতের নাইটিংগেল’ হিসাবে খ্যাত লতা মঙ্গেশকর উপমহাদেশের সবচেয়ে সমৃদ্ধ সংগীতশিল্পীদের মধ্যে অন্যতম বং ভারতরত্ন, পদ্ম বিভূষণ, পদ্মভূষণ এবং দাদাসাহেব ফালকে পুরস্কারের পাশাপাশি বেশ কয়েকটি জাতীয় ও ফিল্মফেয়ার পুরষ্কার পেয়েছেন। শ্রীযুক্ত মঙ্গেশকর শাস্ত্রীয় সংগীতশিল্পী পণ্ডিত দীননাথ মঙ্গেশকারের কন্যা লতা পাঁচ ভাইবোনের মধ্যে সবার বড়। মাত্র ১৩ বছর বয়সে তিনি সংগীত জীবন শুরু করেছিলেন এবং পর্দার অন্যতম শ্রদ্ধেয় কণ্ঠস্বর হয়ে ওঠেন। লতা মঙ্গেশকর হিন্দি, মারাঠি, বাংলা এবং অন্যান্য আঞ্চলিক ভাষায় গেয়েছেন।