×

জাতীয়

১৫ জেলেসহ মাছ ধরার ট্রলার নিখোঁজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০১৯, ০৪:২২ পিএম

১৫ জেলেসহ মাছ ধরার ট্রলার নিখোঁজ

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বঙ্গোপসাগরে এফবি তরিকুল নামের মাছ ধরার ট্রলারটি ১৫ জেলেসহ নিখোঁজ রয়েছে বলে জানা গেছে জেলা ট্রলার মালিক সমিতি সূত্রে। সোমবার (১১ নভেম্বর) দুপুর পর্যন্ত তারা তীরে ফিরে আসেননি। এই ট্রলারটি নিয়ে গত মঙ্গলবার (৫ নভেম্বর) জেলেরা বঙ্গোপসাগরে ইলিশ শিকারে গিয়েছিলেন। এরই মধ্যে আরো দুইটি ট্রলার নিখোঁজের খবর পাওয়া গেছে।

এফবি তরিকুল নামের ট্রলার ও জেলেরা কোথায় আছে, কী অবস্থায় আছে তা কেউই বলতে পারছেন না। ট্রলার মালিক সমিতিও কোন তথ্য দিতে পারছেন না। ধারণা করা হচ্ছে, ঘূর্ণিঝড় ‘বুলবুলের তান্ডবে সমুদ্রপৃষ্ঠেই সলিল সমাধি ঘটেছে তাদের।

সোমবার (১১ নভেম্বর) বরগুনা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা চৌধুরী জানান, বরগুনা সদরের এফ বি তরিকুল নামের নিখোঁজ ট্রলারটি ১৫ জন জেলে নিয়ে গত মঙ্গলবার সাগরে গিয়েছিল মাছ ধরতে। এখনো পর্যন্ত খোঁজ পাওয়া যায়নি ট্রলারটির।

কলাপাড়া উপজেলার মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, এফবি ফেরদৌস খান ও এফবি মায়ের দোয়া ট্রলারের প্রত্যেকটিতে ১৮ জন করে জেলে ছিলেন। ঘূর্ণিঝড়ের আগে থেকে এই দুটি ট্রলার নিখোঁজ। এরপরে নিখোঁজ হয়েছে আরো একটি ট্রলার। সাগর উত্তাল থাকায় জেলেদের সন্ধানে অন্য ট্রলার পাঠানো সম্ভব হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App