×

জাতীয়

মাদক ব্যবসার টাকার ভাগ না পেয়ে শিশুকে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০১৯, ০৩:৩৩ পিএম

মাদক ব্যবসার টাকার ভাগ না পেয়ে শিশুকে হত্যা

রাজধানীর গুলিস্তানে অলেম্পিক ভবন সংলগ্ন মোড় থেকে বস্তাবন্দি সানি (৫) নামের এক শিশুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মাদক ব্যবসার টাকার ভাগ না পেয়ে শিশুটিকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ শিশুর পরিবারের। রবিবার (১০ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। পরে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

নিহত সানির খালু চান মিয়া জানান, তিনি গুলিস্তানে কমিউনিটি পুলিশে চাকরী করেন। রাতে তিনি অলেম্পিক ভবনের সামনের পরিত্যক্ত পুলিশ বক্সে যান মোবাইল ফোন চার্জ দিতে। বক্সের দরজার সামনে একটি তোসক দিয়ে একটি প্লাস্টিকের সাদা বস্তা ঢাকা ছিলো। বক্সের দরজা খোলার জন্য তোসকটি সরাতেই বস্তাটি কাত হয়ে পড়ে যায়। তখনই বস্তার ভিতর শিশুর পা দেখা যায়। এরপর বস্তার ভিতরে সানির মৃতদেহ দেখে চিনতে পারেন। পরে ওর মাসহ স্বজনদের খবর দেয়া হয়। এরপর আহাদ পুলিশ বক্সে খবর দেওয়া হয়।

গুলিস্তান আহাদ পুলিশ বক্সের সহকারী উপ পরিদর্শক (এ এস আই) মো. আনোয়ারুল ইসলাম জানান, মৃতদেহের শ্বাসরোধের চিহ্ন রয়েছে। আর ডান কানের কাছে কিছুটা থেতলানো আঘাত রয়েছে।

শিশুটির মা ঝর্ণা জানান, তারা গুলিস্তান স্টেডিয়াম এলাকায় ফুটপাতে থাকেন। তিন ছেলের মধ্যে মেঝো সানি। ছোট ছেলে বাহারও(৩) ৬ মাস ধরে নিখোঁজ। তাকে একই এলাকার আরেক ভবঘুরে বাদল চুরি করে নিয়ে গেছে বলে ধারণা। অনেক খোঁজাখুঁজি করেও এখনও পাওয়া যায়নি। সানির বাবা সাগর শেখ একটি মামলায় ৮ মাস ধরে কারাগারে আছে। তার ২ বছরের সাজা হয়েছে।

তিনি আরো বলেন, রবিবার রাত ৯টার দিকে সানি, রুবি নামের এক মেয়ের সঙ্গে স্টেডিয়ামের বারান্দায় টিভি দেখছিলো। এরপর রুবি চলে আসলে সে ওইখানেই ছিলো। এরপর অনেক রাত হয়ে গেলেও সানি আর না আসায় রুবি জানায় যে, এক লোক সানিকে মজা খাওয়াতে চেয়েছিলো। কিন্তু সানি তখন তার সঙ্গে যায়নি। এরপর রুবি চলে এসেছে। সানিকে গুলিস্তান, শাহবাগ, হাইকোর্টসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করেও পাওয়া যায়নি।

তিনি অভিযোগ করে বলেন, ওই এলাকার মাদক ব্যাবসায়ী ল্যাংরা রাসেল, পিন্টু, পায়েল, হিরা, টুপি জুয়েল, কালামরা বিভিন্ন সময় তাদের কাছে টাকা দাবি করতো। না দিলে তাদের মারধরও করতো। মাঝে মাঝে হুমকি ধামকিও দিতো। তারাই এই ঘটনা ঘটিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App