×

জাতীয়

বিপদ কাটলো, স্তস্তি ফিরলো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০১৯, ১১:১৩ এএম

বিপদ কাটলো, স্তস্তি ফিরলো

প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। মহাবিপদ সংকেতও নেমে এসেছে। জারি করা হয়েছে স্থানীয় সতর্কতা। বাগেরহাট, বরিশাল ও পটুয়াখালী থেকে ঘূর্ণিঝড় বুলবুল উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়েছে। বৃষ্টি ঝরিয়ে ক্রমশ দুর্বল হতে শুরু করেছে।

রোববার (১০ নভেম্বর) সকাল ১০টার দিকে আবহাওয়া অধিদপ্তরের ৩০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিপদ কেটে যাওয়ায় ঘূর্ণিঝড় বুলবুলের জন্য আর কোনো বিশেষ বিজ্ঞপ্তি দেয়া হবে না বলেও জানিয়ে দেয়া হয়েছে।

এর আগে সকাল ৬টায় বাগেরহাট, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলে বুলবুল দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে অবস্থান করছিল। গত কয়েক ঘণ্টায় এটি উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে পড়েছে। তবে গভীর নিম্নচাপের কারণে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের দক্ষিণাঞ্চলে বায়ুচাপের তারতাম্যের আধিক্য বিরাজ করছে।

মোংলা, পায়রা ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত, চট্টগ্রাম বন্দরকে ৯ নম্বর থেকে ৩ নম্বর আর কক্সবাজার বন্দরকে ৪ নম্বরের পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে সন্ধ্যা পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App