×

জাতীয়

ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে লন্ডভন্ড বেতাগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০১৯, ০৬:৩৪ পিএম

ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে লন্ডভন্ড বেতাগী
ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে লন্ডভন্ড বেতাগী
ঘূর্নিঝড় বুলবুলের আঘাতে লন্ডভন্ড বেতাগী

বৃস্পতিবার (৭ নভেম্বর) রাত থেকে অবিরাম বর্ষনের পর আজ রোববার (১০ নভেম্বর) সকাল ৯ টা থেকে ঘূনিঝড় বুলবুল বেতাগী উপজেলায় আঘাত হানতে শুরু করে। বুলবুল বেলা ১টা পর্যন্ত এই এলাকায় তান্ডব চালায়। এতে উপজেলার অধিকাংশ কাঁচা ঘড়-বাড়ীর উপর গাছ উপরে পরে। উপজেলার প্রায় ৭০ ভাগ গাছপালা উপরে পরেছে, গাছ উপরে পরে বরগুনা-বেতাগী মহাসড়কের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

গতরাত থেকে বিদ্যুৎ না থাকায় উপজেলা সদর সহ সর্বত্র অন্ধকারে নিমজ্জিত রয়েছে। মোবাইলের নেটওয়ার্ক দুর্বল থাকায় যোগাযোগ বিচ্ছিন হয়ে পড়েছে। রাস্তার পাশের গাছপালা উপরে পরে রাস্তা বন্ধ থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা জরুরী ভিত্তিতে গাছকেটে রাস্তায় গাড়ী চলাচলের উপযোগী করার চেষ্টা করছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে চলতি আমন মৌসুমের রোপা আমন ধান সহ উপজেলার ৮০ ভাগ ফসল বিনষ্ট হয়েছে। প্রত্যন্ত অঞ্চল ও চর এলাকায় অনেক গবাদি পশুর প্রান হানি ও আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

বেতাগী উপজেলা চেয়ারম্যান মো: মাকসুদুর রহমান ফোরকান ও উপজেলা নির্বাহী অফিসার রাজিব আহসান জানিয়েছেন তারা পি.আই.ও কে সংঙ্গে নিয়ে উপজেলার সর্বত্র পরিদর্শন করে ক্ষতির পরিমান নিরুপন করছেন।

প্রাথমিক ভাবে ধারনা করা যাচ্ছে উপজেলার ৭০ ভাগ কাঁচা ঘড়বাড়ী, ফসলী জমির ৮০ ভাগ ফসল বিনষ্ট হয়েছে। এছাড়া নির্দিষ্ট সংখ্যা জানতে না পারলেও অনেক গবাদি পশুর প্রান হানির খবর পাওয়া গেছে। গাছ পরে গাড়ী চলাচল বন্ধ থাকায় দ্রুত যোগাযোগ সম্ভব হচ্ছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App