×

জাতীয়

সরকার নিজেদের পতন ডেকে আনছে: মওদুদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯, ০৭:০০ পিএম

সরকার নিজেদের পতন নিজেরাই ডেকে আনছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেছেন, সরকারের দুর্নীতি অনেক গভীরে ঢুকে গেছে। এই দুর্নীতি থেকে এই সরকার বাংলাদেশকে ফিরিয়ে আনতে পারবে না। তাদের নিজেদের পতন নিজেরাই ডেকে আনছে।

শনিবার (৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ঘূর্ণিঝড় বুলবুল এর কথা উল্লেখ করে মওদুদ বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় আমাদের জানা মতে সরকার যথেষ্ট পরিমাণ ব্যবস্থা গ্রহণ করেনি। আজকে ঘূর্ণিঝড় আঘাত করলে আমাদের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। অতীতেও সরকারের অবহেলার কারণে দরিদ্র জনগোষ্ঠী দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিএনপির এ নেতা বলেন, অবশ্যই বাংলাদেশ মডেল। তবে সেটা গণতন্ত্রহীনতা, বিচারহীনতার, নারী-শিশু নির্যাতন ও নারী-শিশু ধর্ষণের মডেল। তিনি বলেন, আইনের শাসন বলতে দেশে কিছু নেই বলেই আমাদের আমাদের নেত্রীকে দেড় বছর কারাবন্দি করে রাখা হয়েছে। সরকারের প্রভাবের কারণে বিচারপতিরা স্বাধীনভাবে, মুক্তভাবে কাজ করতে পারছেন না বলেও অভিযোগ করেন মওদুদ।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, গত ১০ বছর যতবার তিনি ভারতে গিয়ে শুধু দিয়ে আসেন, কিছু নিয়ে আসেন না। কেন? ক্ষমতায় থাকার জন্য সবকিছু দিয়ে আসলে সেটা দেশের জন্য মঙ্গলজনক হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App