×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে আছড়ে পড়েছে বুলবুল, নিহত ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯, ১১:২৫ পিএম

পশ্চিমবঙ্গে আছড়ে পড়েছে বুলবুল, নিহত ২

বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম অংশ থেকে অগ্রসর হয়ে প্রবলমাত্রার ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর অগ্রভাগ আঘাত হেনেছে ভারতের পশ্চিমবঙ্গে। রাজধানী কলকাতা থেকে ১০০ কিলোমিটার দক্ষিণে সাগর দ্বীপ উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। এর তাণ্ডবে এখন পর্যন্ত দুই জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (৯ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টার দিকে প্রথমে ঘূর্ণিঝড়ের অগ্রবর্তী অংশ পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ উপকূলে আঘাত হানে। এটির ব্যাস ২০০ থেকে ২৫০ কিলোমিটার। ঘণ্টায় ১২ কিলোমিটার গতিতে উত্তরপূর্ব দিকে এগিয়ে যাচ্ছে।

সাগর দ্বীপ উপকূল থেকে সুন্দরবন হয়ে ঝড়টি বাংলাদেশের দিকে আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে বাংলাদেশের আবহাওয়াবিদরা বলছেন, স্থলভাগে আঘাত করার পর কিছুটা শক্তি ক্ষয় হয়েছে ঝড়টির। গতিও কিছুটা কমে গেছে।

ভারতের গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ঝড়টি ইতোমধ্যেই স্থলভাগে ঢুকে পড়েছে। ইতোমধ্যেই বেশকিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু গাছপালা ভেঙে পড়েছে। উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি।

নবান্নের কন্ট্রোল রুমে বসে সামগ্রিক পরিস্থিত পর্যবেক্ষণ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া তিনি প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App