বেতাগীতে বুলবুল আতংকে নদীপাড়ের মানুষ

আগের সংবাদ

জয় দিয়ে শুরু করল বাংলাদেশের মেয়েরা

পরের সংবাদ

সাইক্লোন শেল্টারে ভোলার দুই লাখ মানুষ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৯, ২০১৯ , ৭:৫৯ অপরাহ্ণ

দ্বীপ জেলা ভোলা জেলার বিভিন্ন চরাঞ্চল, মেঘনা ও তেতুলিয়া নদীর পাড়ের লোকসহ প্রায় ২ লাখ মানুষ বিভিন্ন সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছে। এ সকল মানুষকে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার, চিড়া, মুড়ি ও মোমবাতি দেওয়া হচ্ছে। সকাল থেকেই জীবনের ঝুঁকি নিয়ে গুড়িঁ গুড়িঁ বৃষ্টি উপেক্ষা করে ঘূর্ণিঝড় বুলবুল এর আতঙ্কে মানুষ আশ্রয় কেন্দ্রগুলোতে ছুটে এসেছে। বিকেল থেকেই মানুষ আশ্রয় কেন্দ্রগুলোতে বেশি আসতে শুরু করে।

রাত যত গভীর হচ্ছে মানুষের মধ্যে তত আতঙ্ক বিরাজ করছে। বলা যাচ্ছে এক ধরনের অজানা আতঙ্কে রয়েছে তারা। অনেক উপজেলায় পল্লী বিদ্যুৎ না অন্ধকারে রাত কাটাচ্ছে। এদিকে জেলা ও উপজেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় আওয়ামী লীগের অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় মাঠে কাজ করছে।

ভোলা ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল তার নির্বাচনী এলাকার আওয়ামী লীগের অঙ্গ সংগঠন নেতৃবৃন্দকে উপজেলা প্রশাসনের পাশাপাশি বুলবুল মোকাবেলায় কাজ করার নির্দেশ দেন। এরপর থেকে ছাত্রলীগ যুবলীগ অঙ্গসংগঠনের মাঠে কাজ শুরু করে। বোরহানউদ্দিন পৌরসভা ৭ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর তার ওয়ার্ডে মানুষকে রাতে সহযোগিতা করে আশ্রয় কেন্দ্রগুলোতে নিয়ে যাচ্ছেন।