ট্রাকের ধাক্কায় মটরসাইকেলের ২ আরোহী নিহত

আগের সংবাদ

বিমানবন্দরে বিদেশি পিস্তল-গুলি উদ্ধার

পরের সংবাদ

যুবমেলায় বঙ্গবন্ধুকে নিয়ে গান

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৯, ২০১৯ , ৩:১১ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৯, ২০১৯, ৩:১১ অপরাহ্ণ

Avatar

‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে সাতদিনের যুবমেলায় স্মরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গত ২ নভেম্বর থেকে রাজধানীর শিল্পকলা একাডেমি কফি হাউজ প্রাঙ্গণে আয়োজিত মেলায় অংশ নেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা যুবক-যুবতীরা। তারা ১১০টি স্টলে পসরা সাজিয়ে বসেছিলেন।

শুক্রবার (৮ নভেম্বর) সমাপনী সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ফারুক আহমেদ অংশ নেয়া স্টল মালিকদের হাতে সনদ তুলে দিয়েছেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সাংবাদিক বোরহান বিশ্বাস বঙ্গবন্ধুকে নিয়ে নিজের লেখা ও সুরে ‘তুমি শোষিত মানুষের কণ্ঠস্বর’ গানটি শোনান।

এছাড়া ঢাকার জেনেসিস থিয়েটার মঞ্চস্থ করে ‘দামাল ছেলে নজরুল’ নাটক। এতে অভিনয় করেন ইমন খান ও নুশরাত লিয়া। অন্তরঙ্গ নাট্য সংগঠন নূর হোসেন রানার লেখা ও নির্দেশনায় আরেক নাটক ‘বটতলায় ফেলু মামা’ মঞ্চস্থ হয়। একক সঙ্গীত পরিবেশন করেন আরমিন শুভ, এ আর সাগর।

সাংস্কৃতিক পরিবেশনায় ছিল প্রতিক্ষণ যুব উন্নয়ন ফাউন্ডেশন, আর্ত সামাজিক যুব উন্নয়ন সংস্থা, স্বপ্ন কথা, স্বর সঙ্গীতালয় মানবকল্যাণ সংঘ, সারুলিয়া ইয়ুথ টিম।