টাইগারদের এবার নাগপুর মিশন

আগের সংবাদ

ট্রাকের ধাক্কায় মটরসাইকেলের ২ আরোহী নিহত

পরের সংবাদ

চট্টগ্রামে বিকেল ৪টা থেকে বিমান চলাচল বন্ধ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: November 9, 2019 , 2:57 pm

ঘুর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে শনিবার (০৯ নভেম্বর) বিকেল ৪টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত চট্টগ্রামে বিমান চলাচল বন্ধ রাখা হবে। ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এ ব্যাপারে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মো. খালিদ হোসেন বলেন, ‘ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর জন্য চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর শনিবার বিকাল ৪ টা থেকে রবিবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে। তবে প্রয়োজনে ব্যবহারের জন্য সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সচল থাকবে। সাধারণত এ বিমানবন্দর রাতে বন্ধ থাকে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে ঝুঁকি মোকাবেলায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। বিমানবন্দরগুলোর রানওয়ে ও খোলা জায়গায় থাকা যন্ত্রপাতি সরিয়ে নেয়া হয়েছে।

এ ব্যাপারে শাহ আমানত বিমানবন্দর এয়ারপোর্ট ম্যানেজার সরওয়ার-ই-জামান বলেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় বিকাল ৪টা থেকে আমরা ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল সকাল ৬টা পর্যন্ত এই নির্দেশনা বলবৎ থাকবে। ঘূর্ণিঝড় মোকাবেলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে।