জোয়ার-ঘূর্ণিঝড়ে ভয়াবহ হবে জলোচ্ছ্বাস

আগের সংবাদ

সাদেক হোসেন খোকার কুলখানি শুক্রবার

পরের সংবাদ

উপকূলে মানুষের পাশে দাঁড়াতে শেখ হাসিনার নির্দেশ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: November 9, 2019 , 6:37 pm

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উপকূলীয় এলাকার মানুষের পাশে দাঁড়াতে সরকারি সহযোগিতার পাশাপাশি দলীয় নেতা-কর্মীদেরকে কাজ করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় আমরা সকল ধরনের প্রস্তুতি নিয়েছি।

আক্রান্ত মানুষদের যাতে কোনো সমস্যা না হয় সেজন্য ৬ হাজার ৫১৬টি আশ্রয় কেন্দ্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রস্তুত রাখা হয়েছে। ত্রাণ কার্যক্রম সঠিকভাবে যতই পরিচালনা হয় সে ব্যবস্থা নেওয়া হয়েছে। মেডিকেল টিম ও আশ্রয় কেন্দ্রগুলোতে প্রস্তুত রাখা হয়েছে। শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, শুক্রবার রাত থেকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও সমাজ কল্যাণ সম্পাদক তারা উপকূলীয় জেলাগুলোতে নিয়মিত যোগাযোগ রাখছেন। ত্রাণ কার্যক্রম মনিটরিং করছেন। সেখানকার আমাদের নেতাকর্মীদেরকে দিকনির্দেশনা দিচ্ছেন। যেন কোন মানুষ ক্ষতিগ্রস্থ না হয়। তারা যেন নিজেদের কে অসহায় মনে না করে।

এছাড়া ধানমন্ডি কার্যালয়ে আমাদের মনিটরিং সেল খোলা হয়েছে। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ,বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, প্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য আজমত উল্লা খান ও আনোয়ার হোসেন সহ আরো অনেকে।