সিরিজে আকর্ষণ ফেরাল ইংল্যান্ড

আগের সংবাদ

গতিতে হোয়াইটওয়াশ পাকিস্তান

পরের সংবাদ

সাকিবের আবেগঘন স্ট্যাটাস

খেলা প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৮, ২০১৯ , ৯:৫৮ অপরাহ্ণ

সাকিব আল হাসানের একমাত্র মেয়ে আলাইনা হাসান আব্রির জন্মদিন ছিল শুক্রবার। ২০১৫ সালের ৮ নভেম্বর সাকিব-শিশিরের কোলজুড়ে আসে আব্রি। পঞ্চম বছরে পদার্পণ করেছে তাদের আদরের কন্যা। জন্মদিনের কোনো অনুষ্ঠান করা হয়নি। তবে বাবা-মায়ের সঙ্গে কেক কেটেছেন আলাইনা।
জন্মদিনের প্রথম প্রহরেই কেক কেটে মেয়ের জন্মদিন পালন করেছেন বাবা সাকিব। স্নেহের ধনকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেটের টি-টোয়েন্টি ও টেস্ট দলের অধিনায়ক। তাতে কেকসহ মেয়ের একটি ছবিও পোস্ট করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যেখানে আলাইনাকে দেখাচ্ছে রাজকন্যার মতো। ছবির ক্যাপশনে সাকিব লিখেছেন, চতুর্থ জন্মবার্ষিকীর শুভেচ্ছা, আমার জীবন। তুমি আমার জীবনে সূর্যের আলো। আমার জীবনে যা কিছু পেয়েছি, এর মধ্যে তুমিই সেরা। পৃথিবীর অন্য সব কিছুর চেয়ে আমি তোমাকেই বেশি ভালোবাসি।

এর আগেও বিভিন্ন সাক্ষাৎকারে সাকিব জানিয়েছেন, তার জীবনের সবচেয়ে বড় উপহার এবং সবচেয়ে আনন্দের ঘটনাই হলো আলাইনার জন্ম হওয়া। আলাইনার জন্মবার্ষিকীতে সে কথাটাই আরেকবার বললেন বাবা সাকিব। মেয়ের আগের জন্মদিনগুলো খেলায় ব্যস্ত থাকায় হয়তো সেভাবে বিশেষ কিছু করা হতো না। কিন্তু এবারের জন্মদিন সাকিবকন্যার জন্য একটু আলাদা। কারণ খেলার বাইরে থাকায় বিশেষ দিনটিতে বাবাকে কাছে পাচ্ছে ছোট্ট আব্রি। বর্তমান ভারত সফরে আছে বাংলাদেশ জাতীয় দল। কিন্তু অনাকাক্সিক্ষত এক ভুলের কারণে এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ রয়েছেন সাকিব। ফলে দলের সঙ্গে না গিয়ে পরিবারের সঙ্গে সময় কাটছে বাংলাদেশ দলের অধিনায়কের।
পঞ্চম বছরে পা দেয়া সুখী দম্পতির আদরের কন্যা আলাইনাকে সামাজিক যোগাযোগমাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মা উম্মে আহমেদ শিশিরও। পৃথক আরেকটি ছবি আপলোড করেন সাকিবপত্নী। ছবিতে দেখা যায়, সাকিব আলাইনাকে কেক খাওয়াচ্ছেন। পাশে হাঁটু গেড়ে বসে সেই দৃশ্য দেখছেন শিশির। সেখানে গর্ভধারিণী লিখেছেন, পৃথিবীর সবচেয়ে সুন্দর মেয়েকে জন্মদিনের শুভেচ্ছা। আমাদের পৃথিবীতে তুমি অনেক ভালোবাসা এনে দিয়েছ, যা কোনো শব্দ দিয়ে ব্যাখ্যা করা সম্ভব নয়। আমরা তোমাকে পৃথিবীর অন্য যে কোনো কিছুর চেয়ে বেশি ভালোবাসি।

উল্লেখ্য, জুয়াড়ির প্রস্তাব গোপন রাখায় সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে দুবছর নিষিদ্ধ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে তিনি দায় স্বীকার করে নেয়ায় এক বছর নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। বর্তমানে বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটের বাইরে রয়েছেন। আইসিসির দুর্নীতিবিরোধী কোডের ৩টি আইন লঙ্ঘন করার অপরাধ সাকিব মেনে নেয়ার পর এই শাস্তি দিয়েছে আইসিসি। আইসিসির দুর্নীতিবিরোধী দলের (এসিইউ) কাছে তথ্য না জানানোয় এই শাস্তি পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ভবিষ্যতে একই অপরাধ হলে স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে। আগামী বছরের ২৯ অক্টোবরের পর থেকে মর্যাদাপূর্ণ এমসিসির সদস্য সাকিব আবারো সব ধরনের ক্রিকেট খেলতে পারবেন।