ঢাকা মহানগরে শীর্ষ দুই পদেই পরিবর্তন!

আগের সংবাদ

ঢাকা লিট ফেস্ট উৎসব

পরের সংবাদ

বিএনপিকে শক্তিশালী দেখতে চান তথ্যমন্ত্রী

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৮, ২০১৯ , ২:৪৯ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৮, ২০১৯, ৬:৩৮ অপরাহ্ণ

Avatar

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, আমরা চাই, আমাদের বিরোধী রাজনৈতিক দলগুলো আমাদের সমালোচনা করুক। আমরাই চাই বিএনপি একটি শক্তিশালী বিরোধীদল হিসেবে সংসদে এবং সংসদের বাইরে থাকুক। কিন্তু যেভাবে তাদের নেতারা দলত্যাগ করছেন, এতে মনে হচ্ছে আমরা চাইলেও তারা শক্তি ধরে রাখতে পারছেন না। ক্রমাগত ভাবে শক্তি ক্ষয় হয়ে যাচ্ছে।

শুক্রবার (৮ নভেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ মিলনায়তনে প্রতিষ্ঠানটির ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণ প্রকৌশল দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ এমপি বলেন, পৃথিবীর কোনো দেশের সরকার অতীতেও শতভাগ নির্ভুল কাজ করতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না। সুতরাং ভুল হলে অবশ্যই সমালোচনা হবে। কিন্তু যে সব ভালোকাজ হচ্ছে সেগুলোরও প্রশংসা হওয়া প্রয়োজন। সেটি না হলে দেশ এগিয়ে যাবে না।

তথ্যমন্ত্রী বলেন, আমরা সমালোচনাকে সমাদৃত করতে চাই, সমালোচনাকে সমাদৃত করার চর্চাকে লালন করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সমালোচনাকে সমাদৃত করার চর্চাকে লালন করেন।

ড. হাছান মাহমুদ বলেন, আপনারা শুনেছেন বিএনপি থেকে সবাই চলে যাচ্ছে। মোর্শেদ খান, মেজর জেনারেল (অব.) মাহবুবুর রহমান পদত্যাগ করেছেন। আরও অনেকে পদত্যাগ করবেন বলে নাম শোনা যাচ্ছে। এর কারণ কি নেতিবাচক জ্বালাও পোড়াও রাজনীতি। আর দূর থেকে স্কাইপির মাধ্যমে রাজনীতিকে নিয়ন্ত্রণ করার ফল হচ্ছে গণহারে দল ত্যাগ। মোর্শেদ খান (বিএনপির দুইবারের মন্ত্রী) নিজেই বলেছেন, বিএনপি এখন জাতীয়তাবাদী স্কাইপি দলে রূপান্তরিত হয়েছে। এটা আমার বক্তব্য নয়। তাদের নেতিবাচক রাজনীতির কারণেই তাদের নেতারা দল ছেড়ে চলে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। স্বাগত বক্তব্য দেন আইডিইবির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান ও সভাপতির বক্তব্যে দেন আইডিইবির সভাপতি একেএমএ হামিদ।