×

জাতীয়

ভুয়া স্থপতিকে পুলিশে দিল রাজউক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৯, ০৮:৪৬ পিএম

ভুয়া স্থপতিকে পুলিশে দিল রাজউক

একজন স্থপতির নাম, স্বাক্ষর ও সনদ জালিয়াতি করে ভবনের নকশার আবেদন করার অপরাধে এক ব্যক্তিকে পুলিশে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।  বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেলে ওই ব্যক্তিকে উত্তরা (পূর্ব) থানা পুলিশে হস্তান্তর করা হয়। আটক ওই ব্যক্তি নিজেকে স্থপতি মইদুল ইসলাম হিসেবে দাবি করেছিলেন । তবে তার প্রকৃত নাম পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে উত্তরা (পূর্ব) থানায় একটি মামলা করা হয়েছে।

রাজউকে এখন নকশা অনুমোদনের কাজটি করা হয় অনলাইনে। রাজউকে কোনো নকশা অনুমোদনের জন্য আবেদন করা হলে আবেদনকারী ও স্থপতি কে এসএমএস করে জানিয়ে দেওয়া হয়। এমন অবস্থায় গত মাসের শুরুতে একটি নকশা জমা পড়ার এসএমএস পান স্থপতি মইদুল ইসলাম। এসএমএস পাওয়ার পর তিনি রাজউকে অভিযোগ করেন যে তিনি ওই নকশা তিনি করেননি।

এরপর তদন্তে নেমে রাজউক প্রমাণ পায় যে অভিযুক্ত ব্যক্তি (বর্তমানে আটক) স্থপতি মইদুল ইসলামের নাম, স্বাক্ষর ও মোবাইল নাম্বার জালিয়াতি করে নকশার জন্য আবেদন করেছিলেন। এরপর আজ বিকেলে অভিযুক্ত ব্যক্তি কে উত্তরায় রাজউকের জোন-২ এর কার্যালয়ে ডাকা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই ব্যক্তি জালিয়াতির বিষয়টি স্বীকার করেন। এরপর তাকে পুলিশে সোপর্দ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App