মঈনউদ্দীন খান বাদলের মৃত্যুতে স্পিকারের শোক

আগের সংবাদ

সংসদের দক্ষিণ প্লাজায় খোকার প্রথম জানাজা সম্পন্ন

পরের সংবাদ

সম্ভাবনা ফিফটি ফিফটি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৭, ২০১৯ , ১১:৩১ পূর্বাহ্ণ | আপডেট: নভেম্বর ৭, ২০১৯, ১১:৩৫ পূর্বাহ্ণ

Avatar

ঘূর্ণিঝড় মহা’র তান্ডবে বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ বাতিলের শঙ্কা কমে আসছে, ম্যাচ অনুষ্ঠিত হবার সম্ভাবনা ফিফটি ফিফটি । রাজকোটে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল অবেদিন নান্নুর বরাতে জানা গেছে, গতকাল সন্ধ্যার পরে ঝড়ো বাতাস বয়ে গেছে। বৃষ্টিও হয়েছে এক পশলা। তবে পৌনে এক ঘণ্টারও কম সময়ে বাতাসের গতি কমে গেছে। বৃষ্টির প্রকোপও কমেছে অনেকটাই; মাঝে মাঝে ঝিরিঝিরি ভাবে ঝরছে।

এদিকে শেষ খবর হলো, ঝড় ‘মহা’র আক্রমণের লক্ষ্যস্থল বদলে গেছে। ভারতের আবহাওয়া অফিস জানাচ্ছে ‘মহা’ আহমেদাবাদ-রাজকোট থেকে সরে গিয়ে এখন কর্নাটক, তামিলনাড়ু আর কেরালার দিকে গেছে।

তাই আজ রাজকোটে ঝড় বয়ে যাবার সম্ভাবনাও নাকি অনেকটা কমে গেছে। পাশাপাশি স্থানীয় কিওরেটর সূত্রে জানা গেছে, রাজকোট সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা বেশ আধুনিক ও ভাল। কাজেই বৃহস্পতিবার দিনের বড় একটা সময় ধরে খুব প্রবল বর্ষণ না হলে খেলা বাতিলের সম্ভাবনা খুব কম।

শেরে বাংলার মত ভারি বর্ষণের পরও ঘণ্টা খানেক বা দেড় ঘণ্টার মধ্যে মাঠ খেলা উপযোগি করে তোলা সম্ভব- স্থানীয় মাঠ কর্মীদের কাছ থেকে মিলেছে এমন আশ্বাস। তার মানে আজ খেলা শুরুর নির্ধারিত সময়ের পরও যদি বৃষ্টি চলতে থাকে, তাহলে ভিন্ন কথা। না হয়, সন্ধ্যা নাগাদ বৃষ্টি থেমে গেলে খেলা মাঠে গড়াবেই।

উল্লেখ্য, ভারতের সিরিজে সমতায় ফেরার এই ম্যাচটি যদি মাঠে গড়াতে না পারে, সেক্ষেত্রে সিরিজ নির্ধারণী ম্যাচ হিসেবে পরিগণিত হবে ১০ নভেম্বরর তৃতীয়ও শেষটি। যেখানে বাংলাদেশ হেরে গেলেও প্রথম ম্যাচটি জয়ের সুবাদে সিরিজটি  ১-১ এ ড্র হবে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।