পুত্রকে জেলে পাঠিয়ে পুত্রবধূকে হুমকি এমপি হিরুর

আগের সংবাদ

দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন যারা

পরের সংবাদ

বাদল-খোকার মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব গৃহিত

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৭, ২০১৯ , ৫:৩২ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৭, ২০১৯, ৫:৩২ অপরাহ্ণ

Avatar

জাতীয় সমাজতান্ত্রিক দলের একাংশের কার্যকরী সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদল (বীর মুক্তিযোদ্ধা) ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা (বীর মুক্তিযোদ্ধা ) মৃত্যুতে সংসদে শোক প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেলে সংসদ অধিবেশন শুরুর পর তাদের মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়।পরে তা সংসদে গৃহিত হয়েছে।

মঈনউদ্দীন খান বাদল চলতি সংসদের এমপি নির্বাচিত হওয়ায় তার মৃত্যুতে শোক প্রস্তাব আনার পর তাকে নিয়ে সংসদে আলোচনা হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, বর্ষিয়ান নেতা আমীর হোসেন আমু, তোফায়েল আহমেদ, জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, এমপি মহিউদ্দীন খান আলমগীর, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আনিসুল ইসলঅম মাহম্মুদ, শাজাহান খান, ওয়াকার্স পার্টিশের সভাপতি রাশেদ খান মেনন, আ স ম ফিরোজ, অাবুল কালাম আজাদ প্রমুখ বাদলের কর্মকান্ড ও রাজনৈতিক জীবনের ওপর আলোকপাত করেন।

এছাড়া সাবেক সংসদ-সদস্য ও উপমন্ত্রী হুমায়ুন কবীর, সাবেক সংসদ-সদস্য মোঃ কফিল সোনার এবং সংসদ সচিবালয়ের সিনিয়র সিকিউরিটি এসিস্ট্যান্ট নুরভানুর মৃত্যুতে সংসদের শোক প্রস্তাব আনা হয়।

এছাড়াও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও ভাষাসংগ্রামী ডাঃ এম রফিকুল বারী, বীর মুক্তিযোদ্ধা ও বীর প্রতীক মো: শামসুদ্দিন, বাংলাদেশ বৌদ্ধ ধর্মের তৃতীয় সর্বোচ্চ গুরু, রামু কেন্দ্রীয় সীমাবিহারের অধ্যক্ষ এবং একুশে পদকপ্রাপ্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথেরো, বিশিষ্ট সাংবাদিক লেখক, গবেষক ও ভাষা সৈনিক মুহাম্মদ মুসা, বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট ও ‘পাক্ষিক অনন্যা’র সাবেক নির্বাহী সম্পাদক দিল মনোয়ারা মনু, দেশ বরেণ্য চিত্রশিল্পী কালিদাস কর্মকার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক শ্রম সম্পাদক আলহাজ¦ মকবুল আহমেদ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মা চ য়ই এর মৃত্যুতে সংসদ গভীর শোক প্রকাশ করে।

এছাড়াও দেশ বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোকপ্রকাশ, সকল বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করে।