রজনীর জড়তা

আগের সংবাদ

আনন্দের রঙ যখন কালো

পরের সংবাদ

নতুন আইন সহনীয়ভাবে কার্যকর করা হবে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: November 7, 2019 , 7:29 pm

নতুন সড়ক পরিবহন আইন সহনীয়ভাবে কার্যকর করার উদ্যোগ নিয়েছে সরকার বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নতুন এই আইনটি জনগণ ও মালিক শ্রমিকদের ওপর এখনই চাপিয়ে দিতে চাইছি না। এ কারণেই নতুন আইনটি কার্যকরের ঘোষণা দেয়ার পরেও কঠোরভাবে প্রয়োগ করা হচ্ছে না। জনসচেতনতার জন্য দফায় দফায় সময় বাড়ানো হচ্ছে।

আরো এক দফা আইন প্রয়োগের শিথিলতার বিষয়টি জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফলে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত কাউকে নতুন আইনের আওতায় জরিমানা বা সাজা দেয়া হবে না।

বৃহস্পতিবার (৭ নভেম্বর)  বনানী সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে নতুন আইনের বাস্তবায়ন নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে আরো এক সপ্তাহ সময় বাড়ানো হয়েছে। মূলত জনগণের মাঝে স্মরণ এর ব্যাপারে সচেতনতা বাড়াতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে। জনসচেতনতা বাড়ানোর পর আইনটি কঠোরভাবে প্রয়োগ করা হবে। এছাড়া নতুন সরকারকে প্রয়োগের আগে শৃঙ্খলা আনুষ্ঠানিকতা গুছিয়ে আনার চেষ্টা চলছে। বিশেষ করে নগরীর ফুটপাত সহ পার্কিং ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরানোর কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। এসব করতে আরো এক সপ্তাহ সময় লাগবে।

তিনি আরো বলেন, এই এক সপ্তাহ পর আর সময় বাড়ানো হবে না। নতুন সড়ক পরিবহন আইন কঠোরভাবে কার্যকর করা হবে।