×

জাতীয়

সাবেক এমপি বাবার মামলায় কারাগারে ছেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯, ০৫:৫৪ পিএম

সাবেক এমপি বাবার মামলায় কারাগারে ছেলে

ফাইল ছবি

সাবেক এমপি বাবার মামলায় কারাগারে ছেলে

বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম সারোয়ার হিরুর দায়ের করা মামলায় তার বড় ছেলে রানাকে বুধবার (৬ নভেম্বর) গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাকে আদালতে হাজির করলে ম্যাজিস্ট্রেট জামিন নামুঞ্জর করে জেল হাজতে পাঠান।

সাবেক সংসদ সদস্য গোলাম সারোয়ার হিরু অভিযোগ তার বড় ছেলে গোলাম মোর্শেদ রানার সাথে তার পারিবারিক কলহ রয়েছে। আর এর জের ধরে পাথরঘাটা থানায় বুধবার (৬ নভেম্বর) সকালে পাথরঘাটা থানায় মামলা রুজু করেন ।

এজাহার সূত্রে জানা যায়, রানা বিভিন্ন সময়ে তাকে (হিরু) ও তার স্ত্রী সাবেক ইউপি চেয়ারম্যান নুর আফরোজ হেপীকে এবং ছোট ছেলে রনিকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। এছাড়াও তার বসতঘর, গোয়াল ঘরের ২০টি গরু, মাছ ধরার ট্রলার এবং দুই লাখ টাকার গাছ আত্মসাৎ করেছে। মামলায় আরো উল্লেখ করেন, গত মঙ্গলবার দুপুরে রানা তার ব্যক্তিগত মোটরসাইকেল ও বসতঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার চেষ্টা করে।

এদিকে অভিযুক্ত রানা ও তার স্ত্রী বেবি অভিযোগ অস্বীকার করে জানান, তাদের বসতঘর থেকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই তার বাবা হিরু তার ছোট মা (দ্বিতীয় স্ত্রীকে) নিয়ে চক্রান্ত করছে।

রানা আরো বলেন, ২৮ বছর পূর্বে বাবার অত্যাচার নির্যাতনের কারণে বিনা চিকিৎসা আমার মা মারা গেছেন। তারপরে সে দ্বিতীয় বিয়ে করেন। আমি মা বাবার আদর স্নেহ তো পাইনি; অধিকন্ত আমাকে নির্যাতন করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে হিরু ও রানার সাথে জমি-জমা ভোগদখল সংক্রান্ত বিরোধ বিদ্যমান। এ নিয়ে অনেক সালিস বৈঠক হলেও নিষ্পত্তি হয়নি। এমন বিষয় নিয়ে থানায় একাধিক বার সালিশ বৈঠক হয়েছে।

উল্লেখ্য, গোলাম সরোয়ার হিরু ১৯৯৬ সালের ষষ্ঠ জাতীয় নির্বাচনে বিএনপি এবং একই বছরের ১২ জুনের ৭ম সংসদে তিনি ইসলামী ঐক্যজোট থেকে বরগুনা-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি উপজেলা চেয়ারম্যান ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App