×

জাতীয়

রাজনীতির জন্য চড়া মাশুল দিতে হয়েছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯, ০১:৪৮ এএম

রাজনীতির জন্য চড়া মাশুল দিতে হয়েছিল
রাজনীতির জন্য চড়া মাশুল দিতে হয়েছিল

রাজনীতি থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত বছর খানেক আগেই নিয়েছিলেন। তার মনে হয়েছিল দেশের রাজনীতি আর দলের অগ্রগতিতে নতুন কোনো কিছু দেয়ার সঙ্গতি তার নেই। পরিবার থেকেও তার সিদ্ধান্তকে সম্পূর্ণভাবে সমর্থন করা হয়েছিল। অপেক্ষা ছিল সময়েরই।

মঙ্গলবার (৪ অক্টোবর) দিনগত রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে। পত্রে ভাইস চেয়ারম্যান ও দলের প্রাথমিক সদস্য পদও ত্যাগ করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান।

এক সাক্ষাৎকারে দলবাজি রাজনীতির প্রতি বিতৃষ্ণা প্রকাশ করে মোরশেদ খান প্রশ্ন করে বলেন, রাজনীতিতে এসে জনকল্যাণ ও দেশসেবায় যতটা ভূমিকা তার ছিল, ততটা মূল্যায়ন কি তার হয়েছে? প্রশ্নটির উত্তর সময়ের হাতে ছেড়ে দিয়ে মোরশেদ খান বলেছেন, রাজনীতির জন্য গোটা পরিবারকে চড়া মাশুল গুনতে হয়েছে। রাজনীতিতে আসায় তার পরিবারকে অসহনীয় দুর্ভোগ ও কষ্ট সইতে হয়েছে।

কারাবন্দী চেয়ারপারসনের কাছে পদত্যাগপত্র পাঠানো বিষয়ে এক প্রতিক্রিয়ায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী জানান, বছর খানেক ধরে চিন্তাভাবনা করার পর দলবাজির রাজনীতি থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত চূড়ান্ত করেন। তবে শুধু যে ভাইস চেয়ারম্যান পদই ছাড়ার জন্য আবেদন করেছেন তাই নয়, বিএনপির প্রাথমিক সদস্যপদ থেকেও নিজের নাম প্রত্যাহার করতে বলেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App