×

জাতীয়

নাটোরে ৫ দফা দাবিতে মানববন্ধনে সাঁওতালরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯, ০৩:৩৩ পিএম

নাটোরে ৫ দফা দাবিতে মানববন্ধনে সাঁওতালরা

গাইবান্ধার সাহেবগঞ্জ-বাগদাফার্মের সাঁওতাল হত্যাকাণ্ডের ঘটনায় মূল আসামীদের বাদ দিয়ে পিআইবি’র প্রহসনমূলক চার্জশিট বাতিল, মূল আসামিদের বিচার, রিক্যুইজিশন করা জমি ফিরিয়ে দেওয়া, মিথ্যা মামলা প্রত্যাহার সহ ৫দফা দাবিতে নাটোরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) নাটোর প্রেসক্লাবের সামনে জাতীয় আদিবাসী পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি প্রদীপ লাকড়া, সাধারণ সম্পাদক কালিদাস রায়,যুগ্ম সাধারণ সম্পাদক যাদু কুমার,সাংগঠনিক সম্পাদক রঘুনাথ এক্কাসহ নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা ২০১৬ সালে ৬ নভেম্বর গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ-বাগদা ফার্মে আদিবাসী-বাঙ্গালী ও প্রশাসনের মধ্যকার সহিংসতায় পিআইবি’র দেওয়া প্রহসনমূলক চার্জশীট বাতিল করে মূল আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান। এছাড়া, ওই ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্থ আদিবাসী পরিবারদের ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি ১৮৪২.৩০ একর সম্পত্তি স্থানীয় আদিবাসী-বাঙ্গালীদের মাঝে ফিরিয়ে দেওয়া, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসন করা সহ ওই ঘটনায় পুড়ে যাওয়া একটি স্কুল পুনঃপ্রতিষ্ঠারও দাবি জানান বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App