রাজনীতির জন্য চড়া মাশুল দিতে হয়েছিল

আগের সংবাদ

বন্ধ ঘোষণা সত্ত্বেও উত্তাল জাবি

পরের সংবাদ

হলের তালা ভেঙে বিক্ষোভ মিছিলে ছাত্রীরা

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৬, ২০১৯ , ২:২৮ পূর্বাহ্ণ | আপডেট: নভেম্বর ৬, ২০১৯, ২:২৯ পূর্বাহ্ণ

Avatar

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে হলের তালা ভেঙে ক্যাম্পাসে বিক্ষোভে যোগ দিয়েছেন ছাত্রীরা। তারা আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানান।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাত পৌনে ১০টায় জাবির বেগম সুফিয়া কামাল হল ও প্রীতিলতা হলের তালা ভেঙে ফেলেন ছাত্রীরা। এরপর তারা রাস্তায় নেমে আসেন। তাদের সঙ্গে যোগ দেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরাও।

উপাচার্যের অপসারণ দাবিতে ক্যাম্পাসে বের করা বিক্ষোভ মিছিলে যোগ দেন সাধারণ শিক্ষার্থীরাও। মিছিল নিয়ে আন্দোলনকারীরা বিভিন্ন হলে হলে যাচ্ছেন।

এর আগে রাত ৮টার দিকে জাবির পরিবহন চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা। মিছিল ছাত্রীহল এলাকায় পৌঁছলে তালা ভেঙে বেরিয়ে আসেন হলের ছাত্রীরা।

এসব ঘটনায় যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি ও বিশৃঙ্খলা এড়াতে রাত সাড়ে ৯টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়।ৎ

এর আগে দুপুরে জাবির সিন্ডিকেটের জরুরি সভা ডেকে জাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। সেই সঙ্গে বিকেল সাড়ে ৫টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। তবে বহু শিক্ষার্থী নির্দেশ উপেক্ষা করে হলে অবস্থান করতে থাকে।