‘কাজের মাধ্যমে শেখা’ কারিকুলাম চায় আইডিইবি

আগের সংবাদ

এসডিজি অর্জনে যুবদের কাজে লাগাতে হবে

পরের সংবাদ

চমেক অধ্যক্ষ ডা. সেলিমকে পুনর্বহালের দাবি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৬, ২০১৯ , ৫:১১ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৬, ২০১৯, ১০:১৮ অপরাহ্ণ

Avatar

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার ও তাকে স্বপদে পুনর্বহালের দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছেন কলেজ ছাত্রলীগ ও ছাত্রসংসদ নেতাকর্মীরা।

বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত চলা এই কর্মসূচি পালন করেন তারা। এ সময় অনুষ্ঠিত সমাবেশে চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বলেন, সাধারণ শিক্ষার্থীদের দাবির বিষয়টি আমলে নেয়া উচিত। সৎ, যোগ্য, সফল এবং জনপ্রিয় অধ্যক্ষ স্যারকে কোনো কারণ ছাড়া অসম্মানজনকভাবে বদলির আদেশ (পদায়ন) করাটা গভীর ষড়যন্ত্রের অংশ। কলেজকে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনায় বর্তমানে অধ্যক্ষ স্যারের কোনো বিকল্প নেই। আমরা স্যারের ষড়যন্ত্রমূলক বদলির আদেশ প্রত্যাহার এবং তাকে স্বপদে বহালের দাবি জানাচ্ছি।’

তবে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র দিয়াজ ইরফান হত্যাকা-ের প্রথম ময়নাতদন্তে দিয়াজ ‘আত্মহত্যা’ করেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। সে সময় চমেক অধ্যক্ষ ডা. সেলিম জাহাঙ্গীর প্রভাব বিস্তার করে পরিকল্পিত হত্যাকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেয়েছিলেন বলে অভিযোগ করেছিলেন দিয়াজের পরিবার। পরে আদালতের নির্দেশে করা দ্বিতীয় ময়নাতদন্তে দিয়াজের মরদেহে আঘাতের চিহ্ন পাওয়া যায় এবং দ্বিতীয় ময়নাতদন্তে ২০১৭ সালের জুলাই মাসে জানা যায় দিয়াজকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর (মঙ্গলবার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে চট্টগ্রাম মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয় শিশুস্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডা. শামীম হাসানকে। বর্তমান অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরকে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে পদায়ন করা হয়েছে। মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ অবিলম্বে কার্যকরের কথা বলা হয়েছে।