×

খেলা

পাকিস্তানকে হারাল রুমানারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৯, ১০:৫৭ এএম

পাকিস্তানকে হারাল রুমানারা

পাকিস্তানের বিপক্ষে ৪ নভেম্বর লাহোরে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ ও সিরিজসেরা হন ফারজানা হক -ইন্টারনেট

বাংলাদেশ ক্রিকেটে জয়ের সুবাস বইছে চারদিকে। গত রবিবার ভারতের মাটিতে তাদের প্রথমবার হারিয়েছে মুশফিকরা। অন্যদিকে গতকাল পাকিস্তানের মাটিতে তাদের হারিয়েছে ফারজানা-রুমানারা। ক্রিকেটে পুরুষদের পাশাপাশি নারীরাও প্রমাণ করলেন নিজেদের যোগ্যতা। মঙ্গলবার (৪ নভেম্বর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে উত্তেজনাকর এক ম্যাচ উপভোগ করেছে ক্রিকেটপ্রেমীরা। সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে পাকিস্তানের বিপক্ষে এক বল ও এক উইকেট হাতে রেখে জিতেছে টাইগ্রেসরা। এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ২১০ রানে অলআউট হয় পাকিস্তানের মেয়েরা।

জবাবে ফারজানার ৬৭ রানের ইনিংসে ভর করে ৪৯ ওভার পাঁচ বলে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। দুই ম্যাচ ওয়ানডে সিরিজে শেষ ম্যাচ জিতে ড্র করেছে রুমানার বাহিনী। এ জয়ের ফলে দলকে জিতিয়ে শুধু ম্যাচ সেরাই নন, সিরিজ সেরাও হয়েছেন ফারজানা হক। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও হারে বাংলাদেশ। তবে সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের হারিয়েছে টাইগ্রেসরা।

 টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। ম্যাচে শুরু থেকেই স্বাগতিকদের দাপট ছিল। ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৫৮ রান তোলে পাকিস্তান। নাহিদা ও জাভেরিয়ার এ জুটি ভাঙেন রুমানা আহমেদ। ২৪ রানে আউট হন জাভেরিয়া। দ্বিতীয় উইকেটে নাহিদা যোগ করেন ৪৭ রান। পাকিস্তানের হয়ে আর কেউ বড় স্কোর গড়তে পারেননি। আলিয়া রিয়াজ ৩৬ ও বিসমাহ মারুফ ৩৪ রান করেন। বল হাতে ৩৫ রান খরচায় তিন উইকেট নেন লেগ স্পিনার রুমানা। এ ছাড়া সালমা দুটি ও পান্না ঘোষ একটি উইকেট নেন।

২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৯ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ। তবে তৃতীয় উইকেটে ওপেনার মুরশিদা খাতুনকে নিয়ে ৮২ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন ফারজানা হক। ৪৪ রান করে মুরশিদা আউট হন। চতুর্থ উইকেটে ফারজানা গড়েন আরেকটি জুটি। ৫৭ রানের এ জুটিতে তার সঙ্গী ছিলেন রুমানা। দলীয় ১৬৬ রানে ৩১ রান করে আউট হন রুমানা। এরপর ৯৭ বলে ছয়টি চার হাঁকিয়ে ৬৭ রান করে সাজঘরে ফেরেন ফারজানা। তিনি আউট হওয়ার পর ১৮ রানের ব্যবধানে চার উইকেট হারায় বাংলাদেশ।

দলীয় ২০৫ রানে নবম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন পান্না ঘোষ তখন পরাজয়ের শঙ্কা ঘিরে ধরেছিল সফরকারীদের। তবে জাহানারা ৭ ও নাহিদা ৪ রানে অপরাজিত থেকে বিজয়ীর বেশেই মাঠ ছাড়েন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App