×

জাতীয়

জাতীয় সংসদের ৫ম অধিবেশন: যেসব এলাকায় ডিএমপির নিষেধাজ্ঞা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৯, ০৬:৪২ পিএম

আগামী ৭ নভেম্বর থেকে অনুষ্ঠেয় জাতীয় সংসদের পঞ্চম অধিবেশন উপলক্ষে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে শান্তি-শৃঙ্খলা রক্ষায় আশেপাশের এলাকায় সব ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও অস্ত্রশস্ত্র, বিস্ফোরকদ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহনও নিষিদ্ধ করেছে ডিএমপি। মঙ্গলবার (৫ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএমপির জনসংযোগ শাখা থেকে জানানো হয়, আগামী ৭ নভেম্বর থেকে ১১তম জাতীয় সংসদের ৫ম অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই অধিবেশন নির্বিঘ্নে চলা নিশ্চিত করার লক্ষে শেরেবাংলা নগরের জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা করা প্রয়োজন। তাই ডিএমপির অর্ডিন্যান্স (অর্ডিন্যান্স নং-ওওও/৭৬) এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত মতাবলে নিম্নলিখিত এলাকায় ৬ নভেম্বর বুধবার (৬ নভেম্বর) রাত ১২ টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরকদ্রব্য, অন্যান্য তিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিােভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

যেসব এলাকায় এ আইন কার্যকর হবে: ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল থেকে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরতি এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।

১১তম জাতীয় সংসদের ৫ম (২০১৯ সালের ৫ম) অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App