×

জাতীয়

যৌতুকের দাবিতে স্ত্রীকে হাতুড়ি পেটা করলেন বিজিবি সদস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ১২:১৯ পিএম

যৌতুকের দাবিতে স্ত্রীকে হাতুড়ি পেটা করলেন বিজিবি সদস্য

যৌতুকের দাবিতে বডারগার্ড সদস্য স্বামী ও শাশুড়ির হাতুড়ি দিয়ে পিটিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের শিকার গৃহবধূ শিরিন আক্তার বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে।

আহতের স্বামী মেহেদী হাসান পিরোজপুর জেলার মরিচার গ্রামের অটোচালক এসকান্দর আলীর ছেলে ও বডারগার্ডের সদস্য। রবিবার রাত ১০টায় জেলার সদর রানীপুর মরিচাল গ্রামে এ ঘটনা ঘটে। আহত শিরিন কাউখালী থানার শিয়াল কাঠি গ্রামের আবুল বাশার এর মেয়ে।

নির্যাতনের শিকার শিরিন জানান, গত ২ বছর পূর্বে পারিবারিকভাবে পিরোজপুরের রানীপুর মরিচাল গ্রামের এস্কান্দার আলীর ছেলে বডারগার্ডের সদ্য মেহেদী হাসানের সাথে কাউখালী শিয়ালকাঠী গ্রামের আবুল বাশারের মেয়ে শিরিনের বিয়ে হয়।

বিয়ের কিছুদিন পর মেহেদি ও তার মা তাসলিমা বেগম শিরিনকে জমি কেনার কথা বলে তার বাবার বাড়ি থেকে ৩ লাখ টাকা এনে দিতে বলে। মেয়ের ঘর সংসারের কথা চিন্তা করে আবুল বাশার তার মেয়ে জামাইকে ৩ লাখ টাকা দেয়। যৌতুক নেওয়ার এক মাস পর ফের এক লাখ টাকা ও একটি মোটরসাইকেল কিনে দিতে শিরিন কে নির্যাতন চালায় । টাকা ও মোটরসাইকেল না দিলে ঘর থেকে বের করে দেওয়ার হুমকি দেয় স্বামী ও শাশুড়ি। শিরিন এর পরিবার তার সুখের কথা চিন্তা করে টাকা ও মোটরসাইকেল কিনে দেয়।

কিন্তু সম্প্রতি মেহেদী ও তার মা তাসলিমা পুনরায় শিরিনের বাবার বাড়ি থেকে পুনরায় মোটা অংকের যৌতুক এনে দিতে চাপ সৃষ্টি করে। শিরিন এতে রাজি না হওয়ায় স্বামী মেহেদী ও শাশুড়ী তাসলিমা তার উপর নির্যাতন শুরু করে দেয়। তুচ্ছ বিষয় নিয়ে শিরিনের উপর মানসিক নির্যাতনে জর্জরিত করে তোলে।

স্বামী মেহেদী হাসান বডারগার্ডের সদস্য হওয়ায় তিনি ক্ষমতার দাপট দেখিয়ে শিরীনকে বিভিন্ন ভয়-ভীতির বেড়াজালে আবদ্ধ করে রাখে। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন রাতে স্বামী ও শাশুড়ী পরস্পর যোগসাজশে শিরিনের ঘরে প্রবেশ করে পূর্বের দাবিকৃত যৌতুক দাবি করে। শিরিন যৌতুক দিতে অপারগতা জানালে তাকে নিমর্মভাবে নির্যাতন করা হয়। বিষয়টি জানতে পেরে শিরিনের পরিবারকে স্থানীয়রা খবর দিলে আহত অবস্থায় শিরিনকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। নির্যাতিত শিরিন বর্তমানে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার ওসিসিতে চিকিৎসাধীন রয়েছে।

ওসিসির পুলিশ ইনচার্জ এসআই এস এম শাহীন জানান শিরিনের উপর হাতুড়ি পিটা জখম রয়েছে, ভিকটিম যদি মামলা দিতে চায় তাহলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব। এ বিষয়ে ঘটনার সত্যতা জানতে বডারগার্ডের সদস্য মেহেদী হাসানের মুঠোফোনে কল দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে শিরিনের বাবা আবুল বাশার জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App