×

খেলা

বিকেএসপি’র সমস্যা সমাধানে ৫০ কোটি টাকার প্রকল্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ০৬:১৬ পিএম

বিকেএসপি’র সমস্যা সমাধানে ৫০ কোটি টাকার প্রকল্প

রাজধানীর অদূরে সভারে স্থাপিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) নানা সমস্যা সমাধানের জন্য ৫০ কোটি টাকার একটি প্রকল্প নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। ভবিষ্যত পরিকল্পনা গ্রহণ করে বিকেএসপিকে আরো উন্নত ও আন্তর্জাতিক মানের গড়ে তোলার জন্য স্বয়ংসম্পূর্ণ প্রকল্প গ্রহণের জন্য সুপারিশ করে কমিটি।

সোমবার (৪ নেভম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠকে এসুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকরে সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে অংশ নেন।

ক্বৈরিঠক শেষে সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকের বলেন, বিকেএসপি প্রতিষ্ঠিত হয় ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হয়। সাভারের প্রধান কেন্দ্র ছাড়াও চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুরে রয়েছে বিকেএসপির আঞ্চলিক কেন্দ্র। এই ক্রীড়া শিক্ষা কেন্দ্রের মাধ্যমে অনেক প্রতিভাবান খেলোয়াড় তৈরি হয়েছে। আগামীতেও হবে। কিন্তু এর কিছু সমস্যাও আছে। এসব সমস্যা দূর করার জন্য ৫০ কোটি টাকার প্রকল্প নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

জানা যায়, বৈঠকে ভারতের সাথে টি ২০ তে প্রথম জয় পাওয়ায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বাংলাদেশ জাতীয় ক্রীকেট দলকে আন্তরিক অভিনন্দন জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিল, ২০১৯’ পরীক্ষা নিরীক্ষা করে চূড়ান্ত করা হয়।এবং আগামী ৭ নভেম্বর থেকে শুরু হওয়া সংসদের ৫ম অধিবেশনে বিলটি পাশ করার জন্য উত্থাপনের সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে যুব ও ক্রীড় মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, বিকেএসপিসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App