×

খেলা

বাংলাদেশের জয় নিয়ে বিশ্বমিডিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ১০:১০ পিএম

বাংলাদেশের জয় নিয়ে বিশ্বমিডিয়া

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে রবিবার ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা। এই জয়ের পর ভক্ত-সমর্থক ও সাবেক ক্রিকেটারদের অভিনন্দনে ভাসছেন মুশফিক-মাহমুদউল্লাহরা। বাংলাদেশের মিডিয়ায় টপ দ্য টক এটি। বাংলাদেশের বাইরেও ক্রিকেট খেলুড়ে দেশগুলোর মিডিয়ায়ও ছাঁপানো হয়েছে টাইগারদের বন্দনামূলক গাঁথা। বিশেষ করে ভারতের মিডিয়াগুলো মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ।

ভারতের অনলাইনভিত্তিক ইংরেজি পত্রিকা মিড ডে বাংলাদেশ ভারতের ম্যাচটির শিরোনামে লিখেছে- ‘অস্পষ্টতার মাঝে বাংলাদেশের পরিষ্কার জয়’। পত্রিকাটি মূলত দিল্লির আবহাওয়াকে বুঝিয়েছে। বর্তমানে দিল্লিতে বায়ুদূষণের কারণে সবসময় ধোঁয়া জমে থাকে। ফলে অনেক সময় স্পষ্টভাবে অনেক কিছু দেখা যায় না। পত্রিকাটি মুশফিকের লড়াইয়ের প্রশংসা করেছে।

হিন্দুস্তান টাইমস তাদের অনলাইন সংস্করণের শিরোনামে লিখেছে ‘বাংলাদেশকে ঐতিহাসিক ম্যাচ জেতালেন মুশফিক’। পত্রিকাটি বাংলাদেশের প্রশংসা করার পাশাপাশি ভারতীয় দলের সমালোচনাও করেছে। ভারতের ব্যাটিংয়ের আরো উন্নতি করার দিকে মনোযোগ দেয়ার জন্য তাগিদ দিয়েছে তারা। হিন্দুস্তান টাইমস তাদের কাগজের পত্রিকার শিরোনামে লিখেছে ‘ ঘোলাটে ছবি আঁকল ভারতের ব্যাটিং’।

কলকাতাভিত্তিক পত্রিকা আনন্দবাজার তাদের শিরোনামে লিখেছে ‘নায়ক মুশফিকুর, টি-টোয়েন্টিতে প্রথমবার জয়’। আনন্দবাজার তাদের শিরোনামে এই পরাজয়ের জন্য ক্রুনাল পান্ডিয়ার ক্যাচ মিসকে দায়ী করেছে। ক্রুনাল পান্ডিয়া বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে মুশফিকের ক্যাচ হাতছাড়া করেন।

কলকাতাভিত্তিক আরেক পত্রিকা কলকাতা ২৪ তাদের শিরোনামে লিখেছে ‘মুশফিকুরের ব্যাটে শাপমুক্তি বাংলাদেশের’। পত্রিকাটি মূলত বাংলাদেশের ভারতের বিপক্ষে টানা আট ম্যাচে হারার ব্যাপারটিকেই অভিশাপ হিসেবে বলেছে। ৯ বারের মাথায় মুশফিক সেই অভিশাপ থেকে বাংলাদেশকে মুক্ত করেছে বলে রিপোর্ট করে তারা।

ভারতের আরেক বিখ্যাত পত্রিকা এএনআই তাদের শিরোনামে লিখেছে ‘ভারতকে ৭ উইকেটে হারাল বাংলাদেশ।’

ডেকান ক্রনিক্যাল তাদের শিরোনামে লিখেছে ‘ভারতকে হারাল তরুণ বাংলাদেশ’। পত্রিকাটি সাকিব ও তামিম না থাকার পরও যেভাবে ব্যাটিংয়ে-বোলিংয়ে সমান পারদর্শিতা দেখিয়েছে সেটির প্রশংসা করেছে।

ব্রিটিশ বিখ্যাত অনলাইন পত্রিকা বিবিসি স্পোর্টস তাদের শিরোনামে লিখেছে ‘ভারতের বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি জয়’। বিবিসিও তাদের রিপোর্টে মুশফিকের বন্দনায় পঞ্চমুখ ছিল।

তা ছাড়া নেপালের বিখ্যাত পত্রিকা হিমালয় টাইমস তাদের শিরোনামে লিখেছে অন্ধকারে আলো দেখালেন মুশফিক। পত্রিকাটি মূলত কয়েকদিন আগে বাংলাদেশে চলা ক্রিকেটারদের ধর্মঘটের কারণে অচলাবস্থার তৈরি হওয়া ও সাকিবের আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার ব্যাপারটিকে সামনে এনেছে। পত্রিকাটি তাদের বিস্তারিত রিপোর্টে লেখে কয়েকদিন ধরেই বাংলাদেশের ক্রিকেটে দোদুল্যমান অবস্থা চলছিল। সেই পরিস্থিতিতেও আলো দেখিয়েছেন মুশফিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App