×

জাতীয়

গঠনতন্ত্র সংশোধনে তৃণমূলে চিঠি দেয়া হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৯, ০৮:৩৭ পিএম

গঠনতন্ত্র সংশোধনে তৃণমূলে চিঠি দেয়া হয়েছে

আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনে গঠনতন্ত্র সংশোধনের বিষয়ে তৃণমূল নেতাদের সুপারিশ ও মতামত চেয়ে চিঠি দিয়েছে দলটি। আগামী ৩০ নভেম্বরের মধ্যে তাদের সুপারিশ ও মতামত লিখিত আকারে কেন্দ্রে পাঠাতে বলা হয়েছে চিঠিতে।

সোমবার (৪ নভেম্বর) বিকেলে ধানমিন্ডতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে গঠিত গঠনতন্ত্র উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানান কমিটির আহ্বায়ক ও দলের সভাপতিমন্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক।

এ সময় উপস্থিত ছিলেন- উপ-কমিটির সদস্য সচিব এডভোকেট আফজাল হোসেন, কমিটির সদস্য ড. মশিউর রহমান, কর্ণেল (অব.) ফারুক খান, এডভোকেট আবদুল মতিন খসরু, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মিসবাহ উদ্দিন সিরাজ, সুজিত রায় নন্দী, বিপ্লব বড়ুয়া, আমিনুল ইসলাম আমিন, এডভোকেট আজমত উল্লাহ খান, রিয়াজুল কবির কাওছার, খ ম জাহাঙ্গীর, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ড. সেলিম প্রমূখ।

ড. রাজ্জাক বলেন, গঠনতন্ত্র সংশোধনের বিষয়ে আমরা জেলা ও উপজেলা পর্যায়ে চিঠি দিয়েছি। পরিবর্তন ও পরিবর্ধনে তাদের যদি কোন সুপারিশ ও মতামত থাকে তারা দিতে পারবেন। দলের কেন্দ্রীয় ও উপদেষ্টা পরিষদের সদস্যরা সুপারিশ বা মতামত দিতে পারবেন। এসব সুপারিশ ও মতামত কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে উপস্থাপন করা হবে। এরপর চূড়ান্ত হবে।

তিনি আরো বলেন, ২০ তম সম্মলনে একাদশ জাতীয় সংসদের নির্বাচনী ইশতেহারে কি থাকবে সেটা দেয়ার চেষ্টা করেছিলাম। ঘোষণাপত্রের আলোকে ২০১৮ সালের নির্বাচনী ইশতেহার জননেত্রী শেখ হাসিনা জাতির সামনে তুলে ধরেছিলেন। আগামী সম্মেলনে আমাদের ঘোষণাপত্র ও গঠনতন্ত্রকে আরো বেশি আধুনিক ও যুগ উপযোগী করা এবং সংগঠনকে আরো সুশৃঙ্খল ও শক্তিশালী করার পদক্ষেপ নেয়া হবে। গঠনতন্ত্র উপ-কমিটির প্রথম সভায় সদস্যরা অনেকগুলো সংশোধনী এনেছেন তা অবশ্যই বিবেচনার যোগ্য।

এক প্রশ্নের জবাবে ড. রাজ্জাক বলেন, আগামী সম্মেলনে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের আকার বাড়ার সম্ভাবনা কম। তবে এটা নিয়ে আলোচনা চলছে, প্রস্তাবনাও এসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App